কনওয়ে-রাচিনের জোড়া সেঞ্চুরিতে জয়ের পথে কিউইরা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে জো রুটের ৭৭ রানের ইনিংসের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান তুলে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইল ইয়াং সাজঘরে ফিরলেও ইংলিশ বোলারদের উপর রীতিমতো ঝড় তুলে নিউজিল্যান্ডের দুই ব্যাটার ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র। এই দুই বাঁহাতি ব্যাটারের জোড়া সেঞ্চুরিতে জয়ের সুভাস পাচ্ছে কিউইরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের দেয়া ২৮৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। স্যাম কারানের লেগ সাইডে বেরিয়ে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষকের ক্যাচ হয়ে গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন উইল ইয়াং। দ্বিতীয় ওভারে দলীয় ১০ রানের মাথায় প্রথম উইকেট হারায় কিউইরা।

এরপর ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্রর জুটি কচুকাটা করে ইংলিশ বোলারদের। স্পিন অথবা পেস সেসব দেখা ছাড়াই বাউন্ডারি আর ওভার বাউন্ডারি হাকাচ্ছেন দুই ব্যাটার। দু’জনের জুটি পার করেছে ২০০ রানের গণ্ডি। ৮৪ বলে ১৩টি চার আর দুটি ছক্কার সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন কনওয়ে। ওয়নাডে ক্রিকেটে এটি তার পঞ্চম সেঞ্চুরি।

অপরপ্রান্তে দাঁড়িয়ে থাকা রাচিন রবীন্দ্র আগ্রাসী ব্যাটিং উপহার দেন। ৮২ বল মোকাবেলা করে ৯টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ক্রিকেট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির স্বাদ পান রাচিন। এই দু’জনের ব্যাটে জয়ের খুব কাছে রয়েছে কিউইরা।  

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply