তামিম-ফারুকিকে নিয়ে প্রশ্নে হাথুরুসিংহে বললেন ‘অদ্ভূত’

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের শুরুর দুই বোলার ফজলহক ফারুকী ও মুজিব উর রহমান বাঁহাতি ব্যাটারদের জন্য বেশি বিপদজ্জনক। বিশেষ করে ফজলহক ফারুকির বিপক্ষে তামিম ইকবালের পরিসংখ্যান সুখকর নয়। ফলে তামিম ইকবালকে এই ম্যাচটা না খেলার বা নিজের দিকে ব্যাটিং করাতে বলা হয়েছিল। মূলত এই প্রস্তাব মানেননি বলেই মূলত বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল।

ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে খেলতে নামার আগে ঘুরে ফিরে এলো তামিমকে ঘিরে প্রশ্ন। বাঁহাতি তামিম স্কোয়াডে না থাকার বিষয়টি আফগানিস্তান ম্যাচের আগে কি তাহলে স্বস্তির? এমন প্রশ্নই করা হয়েছিল টাইগার কোচ হাথুরুসিংহের কাছে। জবাবে টাইগার হেড কোচ বলেন, ‘অদ্ভূত প্রশ্ন। আপনি এমন একজনের ব্যাপারে জানতে চেয়েছেন যে এখানে না। আমি জানি না এই প্রশ্নের কী উত্তর দেবো। ফারুকি ভালো বোলার। আফগানিস্তানের জন্য কয়েক বছর ধরে ভালো করছে। যে তাকে খেলবে, তার প্রতি সম্মান থাকবেই।

তামিম ইকবালের অনুপস্থিতিতে আগামীকাল বাংলাদেশের ওপেনিং পজিশন কেমন হবে? এমন প্রশ্নে পরিষ্কার করে কিছু বলেননি হাথুরুসিংহে। বাংলাদেশের হেড কোচ বলেন, আমাদের দু’টি বিকল্প আছে। আমরা আগামীকাল সকালে জিনিসটা নিয়ে ভালো সিদ্ধান্ত নেয়ার অবস্থায় থাকবো। আমরা দেখবো আগামীকাল আমরা আগে ব্যাট করবো নাকি পরে আর কারা উদ্বোধনী ব্যাটিং করবে সিদ্ধান্ত নেবো।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে অনেকটা চেনা প্রতিপক্ষের বিপক্ষে। যাদের সঙ্গে নিয়মিতই খেলেছেন সাকিব, মুশফিকরা। প্রতিদ্বন্দ্বীতাও হচ্ছে বেশ। আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া ভিন্ন অন্য কিছু ভাবছেন না কোচ। কারণ বিশ্বকাপকে ঘিরে তার ক্যানভাসটা আরো বড়। 

এ প্রসঙ্গে হাথুররুসিংহে বলেন, আমরা প্রত্যেকেই বিশ্বকাপ জিততে চাই। যেহেতু আপনি আমাকে বাস্তবসম্মত প্রত্যাশা জানতে চেয়েছেন তাই বলবো, আমরা যদি চার থেকে পাঁচটি ম্যাচ জিততে পারি তাহলে সেমিফাইনালে যাওয়ার সুযোগ থাকবে। এটাই আমাদের প্রধান লক্ষ্য। সেখানে পৌঁছতে সব উপকরণ আমাদের রয়েছে, ভালো দল আছে। সেমিফাইনালে খেলা আমাদের প্রথম লক্ষ্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply