‘কন্ডিশন বুঝে টাইগারদের বিপক্ষে সেরা ক্রিকেট খেলতে চায় আফগানিস্তান’

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। প্রাথমিক লক্ষ্য চার থেকে পাঁচটি ম্যাচ জেতা- বলছেন টাইগার হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে। স্পোর্টিং উইকেটে রান বেশি হবার ইঙ্গিত দিলেন টাইগার কোচ। উইকেট দেখে একাদশ নির্ধারণ করবে টাইগাররা। অপরদিকে, কন্ডিশন বুঝে টাইগারদের বিপক্ষে সেরা ক্রিকেট খেলতে চায় আফগানিস্তান।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১১টায় মাঠে নামবে দুই দল। প্রথম ম্যাচের আগে অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিয়েছে দুই দলই। ভারতের অন্যান্য ভেন্যুর তুলনায় ভিন্ন কন্ডিশন হওয়ায় দুই দলের জন্য চ্যালেঞ্জিং হতে পারে ধর্মশালার উইকেট।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার কোচের প্রত্যাশা ভালো খেলার। জানালেন উইকেট হবে স্পোর্টিং, তাই রানও হবে বেশি। বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল খেলা। টাইগার হেড কোচ বলেন, উইকেট আর আবহাওয়া দুটোই বেশ ভালো। স্পোর্টিং উইকেট হবে, হাই স্কোরিং ম্যাচ হবে আশা করছি। আজকেও পিচে কিছুটা কাজ করা হয়েছে। ম্যাচের দিন সকালে উইকেট দেখে একাদশ ঠিক করা হবে। বাস্তবতার দিক থেকে বললে আমাদের প্রাথমিক লক্ষ্য ৪-৫ ম্যাচ জেতা, তাহলে আমরা সেমির লড়াইয়ে থাকবো। আর আমি মনে করি আমাদের ছেলেদের সেই সামর্থ্য আছে।

এদিকে, বাংলাদেশের বিপক্ষে ইতিবাচক ক্রিকেট খেলতে চায় আফগান অধিনায়ক। উইকেট বুঝে সেরাটা দেয়ার চেষ্টা থাকবে বললেন হাশমতউল্লাহ শাহিদী। তিনি বলেন, আমরা ইতিবাচক ক্রিকেট খেলতে চাই। আমাদের প্রথম ম্যাচ। আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করবো। ভারতের অন্যান্য উইকেটের তুলনায় এটা বেশ ভিন্ন। এই উইকেট কিছুটা বাউন্সি এবং পেস সহায়ক। আমরা চেষ্টা করছি কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার। পরিস্থিতি বুঝে সেরাটা দেয়ার প্রত্যাশা করছি।

ঘরের মাঠে আফগানিস্তানের কাছে ২-১ এ সিরিজ হারলেও এশিয়া কাপে হাশমতউল্লাহ শাহিদীর দলকে উড়িয়ে দিয়েছিল টাইগাররা। সেই সুখস্মৃতি নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সাকিব আল হাসানের দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply