মিরাজ-শান্তর ব্যাটে জয়ের পথে টাইগাররা

|

ছবি: সংগৃহীত

শুরুর ধাক্কা কাটিয়ে মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে জয়ের পথে টাইগাররা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১৫৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনারের উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৯ রানে তানজিদ হাসান তামিম ও ২৭ রানে লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ।

এরপর মিরাজ-শান্ত জুটিতে লড়াই চালাচ্ছে টাইগাররা। এই জুটি অবিচ্ছিন্ন রয়েছে ৫২ রানে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে তিন নম্বরে ব্যাটিংয়ের সুযোগ পাওয়া মিরাজ রানে অপরাজিত রয়েছেন ৪০ বলে ৩৯ রানে। তার ব্যাট থেকে এসেছে চারটি চার। শান্ত ব্যাট করছেন ২১ রানে।

এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১৭ ওভারে ২ উইকেটে ৮৩ রান।

এর আগে ব্যাটিংয়ে নেমে তানজিদ তামিম ফেরেন ‌’অদ্ভূত’ রান আউটে আর লিটন দাস ফেরেন ফজলহক ফারুকির বলে বোল্ড হয়ে।

ফজলহক ফারুকির করা ৫ম ওভারের প্রথম বল কাভারে ঠেলে রান নেওয়ার জন্য সামনের পায়ে ঝুঁকেছিলেন লিটন। রান নেওয়ার দিকে আগ্রহ ছিল না তার। তবে অন্যপ্রান্ত থেকে তানজিদ তামিম ততক্ষণে দৌঁড়ে উইকেটের মাঝে চলে এসেছিলেন, লিটনের কল না শুনেই। নজিবুল্লাহ জাদরানের সরাসরি থ্রোয়ে রান আউট হন তানজিদ। অথচ ডাইভ দিলে তিনি বেঁচে যেতে পারতেন সহজেই। দলীয় ১৯ রানে ফেরান আগে তিনি করেছেন মাত্র ৫ রান। ১৩ বল মোকাবিলায় একটি বাউন্ডারিও মারেন তিনি।

অন্যদিকে, ৬ দশমিক ৪ ওভারের সময় ফজলহক ফারুকির বলে বোল্ড হয়ে ফিরেছেন আরেক ওপেনার লিটন দাস। আউট হওয়ার আগে তিনি করেছেন ১৮ বলে ১৩ রান। দুইটি চার এসেছে তার ব্যাট থেকে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply