মার্কিন স্পিকারের দায়িত্ব নিতে চান ট্রাম্প

|

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকারের দায়িত্ব নিতে চান সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি সাবেক স্পিকার কেভিন ম্যাকার্থি পদচ্যুত হওয়ার পরই এ আগ্রহ প্রকাশ করেছেন তিনি। খবর বিবিসির।

গত বৃহস্পতিবার (৫ অক্টোবর) ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এ আগ্রহের কথা জানান ট্রাম্প। সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট বলেন, যতদিন পর্যন্ত পরবর্তী স্থায়ী স্পিকার নির্বাচিত না হচ্ছে, ততদিন এ দায়িত্ব পালন করতে চান তিনি।

মার্কিন কংগ্রসের ২৩৪ বছরের ইতিহাসে কেভিন ম্যাকার্থিই প্রথম স্পিকার, যিনি অনাস্থা ভোটে পদচ্যুত হলেন। গত মঙ্গলবার পাস হয় তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব। আর এ ঘটনায় অচলাবস্থা সৃষ্টি হয়েছে যুক্তরাষ্ট্রের আইনসভায়। কোনো দলই সংখ্যাগরিষ্ঠ না হওয়ায় পরবর্তী স্পিকার কে হবেন তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। আপাতত প্রতিনিধি পরিষদের স্পিকারের দায়িত্ব পালন করছেন প্যাট্রিক ম্যাকহেনরি (ভারপ্রাপ্ত)। এরইমধ্যে স্পিকারের দায়িত্ব নিতে আগ্রহের কথা জানান ট্রাম্প।

এদিকে আগামী সপ্তাহেই অনুষ্ঠিত হতে যাচ্ছে হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার নির্বাচনের ভোটাভুটি। এ পরিস্থিতিতে ট্রাম্পের এমন কথা নিয়ে আলোচনা শুরু হয়েছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন মহলে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply