বন্যার মধ্যেই সিকিমে তিস্তা নদীতে বড় বিস্ফোরণ! (ভিডিও)

|

সিকিমে ভয়াবহ বন্যার প্রভাবে তিস্তার পানিতে ঘটলো বড় বিস্ফোরণ! তবে এ সময় আশেপাশে কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ বিস্ফোরণের একটি ভিডিও এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন তিস্তাপাড়ের বাসিন্দারা। খবর হিন্দুস্তান টাইমসের।

শুক্রবার (৬ অক্টোবর) এক্স’এ (টুইটার) এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করা হয়। জানা গেছে, সিকিমের রংপো জেলায় এ ঘটনা ঘটেছে। ভিডিওটিতে দেখা গেছে, বন্যায় নদীতে প্রবল স্রোত। এরই মধ্যে বিকট শব্দে বিস্ফারণ ঘটে। আগুনের স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ে চারদিকে।

মূলত এই বন্যায় স্রোতের তোড়ে ভেসে যায় একটি সেনা ক্যাম্প, যাতে নিখোঁজ হন ২৩ জন সেনা সদস্য। এসময় ক্যাম্পে থাকা গোলাবারুদ ও অন্যান্য সামরিক সরঞ্জামও ভেসে যায়। প্রশাসন বলছে, ভেসে যাওয়া এসব গোলাবারুদ থেকেই এই বিস্ফোরণ ঘটেছে তিস্তায়। এ বিষয়ে স্থানীয়দেরও সতর্ক করা হয়েছে।

স্থানীয় প্রশাসন বলছে, বন্যায় স্রোতের তোড়ে সিকিমের সেনা ক্যাম্প থেকে ভেসে যাওয়া বিস্ফোরক ও গোলাবারুদ বোঝাই বাক্স থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সিকিমের প্রলয়ংকারী বন্যার তোড়ে বেশ কিছু সেনাক্যাম্প ভেসে গেছে। ফলে এ ধরনের আরও বিস্ফোরণ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই গোলাবারুদ জাতীয় কোনো সামগ্রী দেখলে কাছে না গিয়ে প্রশাসনকে অবহিত করার নির্দেশনা দেয়া হয়েছে স্থানীয়দের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত, সিকিমে প্রলয়ংকারী বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ জনে। শনিবার (৭ অক্টোবর) পর্যন্ত নিখোঁজের সংখ্যা দেড়শ’র কাছাকাছি। উদ্ধারকৃত মরদেহগুলোর ২৭টিই মিলেছে পশ্চিমবঙ্গের তিস্তা নদী থেকে। নিখোঁজ এবং দুর্গত এলাকায় আটকে পড়াদের উদ্ধারে জারি রয়েছে অভিযান। যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় এখনও উদ্ধার হয়নি আটকে পড়া তিন হাজার পর্যটক। এছাড়া অতিরিক্ত মেঘের কারণে লাচেন এবং লাচুংয়ে অভিযান পরিচালনা করতে হিমশিম খাচ্ছে বিমান বাহিনী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply