সাকিবদের শুভেচ্ছা জানালেন তামিম

|

আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের দাপুটে জয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হলো বাংলাদেশের। এমন জয়ে উচ্ছ্বসিত নানা ঘটনাপ্রবাহে বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়া সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

শনিবার (৭ অক্টোবর) নিজের অফিশিয়াল ফেসবুক পেজে দেয়া এক পোস্টে দলকে অভিনন্দন জানিয়েছেন তামিম। ম্যাচ ধরে ধরে এগিয়ে যাওয়ার পরামর্শ তামিমের। তামিম লেখেন, অ্যা গুড স্টার্ট। কিপ মার্চিং স্ট্রং বয়েজ। ওয়ান ম্যাচ অ্যাট অ্যা টাইম।

কিছুদিন আগেও সবাই ধরে নিয়েছিল ধরমশালায় দলের সঙ্গেই থাকবেন তামিম। তার অধিনায়কত্বেই আইসিসি ওয়ানডে সুপার লিগ পয়েন্ট টেবিলের তিনে ছিল বাংলাদেশ। কিন্তু গত জুলাইয়ে এই আফগানিস্তানের বিপক্ষেই সিরিজের মাঝপথে হুট করে অবসরের ঘোষণা দেন তিনি। অবশ্য প্রধানমন্ত্রীর কথায় ২৪ ঘণ্টার মধ্যেই সিদ্ধান্ত বদল করেন তামিম। ছুটি ও চিকিৎসার জন্য যান দেশের বাইরে। পুনর্বাসন প্রক্রিয়ার মাঝপথেই অধিনায়কত্ব ছেড়ে দেন। সাকিব আল হাসানকে অধিনায়ক নির্বাচন করে এশিয়া কাপে পাঠায় বিসিবি।

বিশ্বকাপের আগ মুহূর্তে নিউজিল্যান্ড সিরিজে এক ম্যাচ ব্যাট করে ৫৮ বলে ৪৪ রানে ইনিংস খেলেন। শরীরের ওজনও কমিয়ে ফেলছিলেন অনেকটা। যেন এক নতুন তামিমকেই খুঁজে ফিরছিলেন ভক্তরা। এরমধ্যেই, দল ঘোষণার দিন নির্বাচকরা জানান, চোট পুরোপুরি সেরে না ওঠায় বিশ্বকাপ দল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তামিম।

কিন্তু পরের দিন ফেসবুক লাইভে এসে তামিম অভিযোগ করেন, তিনি ম্যাচ খেলার মতো ফিট ছিলেন। কিন্তু বোর্ডের এক উচ্চপদস্থ কর্মকর্তা তাকে ব্যাটিং নিয়ে এমন প্রস্তাব দেন যে তার পক্ষে আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply