নারায়নগঞ্জে গ্যাস সিলিন্ডার পাইপ লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ শিশুসহ একই পরিবারের ৩

|

সিনিয়র করেসপডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গ্যাস সিলিন্ডার পাইপ লিকেজ থেকে বিস্ফোরণের পর আগুনে একই পরিবারের শিশুসহ স্বামী-স্ত্রী দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। উপজেলার নাগেরচর এলাকার একটি বাড়িতে শনিবার (৭ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, অরিজিৎ, তার স্ত্রী রিংকু ও তাদের উনিশ মাস বয়সী শিশু সন্তান কাব্য। দগ্ধ অরিজিৎ একটি বেসরকারি এনজিওতে কাজ করেন। তার স্ত্রী গৃহিণী।

পুলিশ ও দগ্ধদের প্রতিবেশীরা জানায়, রাতে রিংকু তার মেয়ের জন্য দুধ গরম করতে রান্না ঘরে যায়। এরপর দিয়াশলাই জ্বালাতেই সারাঘরে আগুন ধরে যায়। পরে তাদের চিকিৎকার শুনে দগ্ধ অবস্থায় তিনজনকে উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে নেয়া হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

আড়াইহাজার থানার উপপরিদশর্ক রাসেল মিয়া জানান, ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার থেকে চুলায় মধ্যকার যে পাইপ, সেটিতে লিকেজ থাকায় রান্নাঘর ও রুমে গ্যাস জমে ছিল। সেখানে দিয়াশলাই জ্বালাতে গেলে আগুন ধরে যায়।

তিনি বলেন, পুলিশের পাশাপাশি ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আছে, তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আহতদের বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রাজধানীর বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বলেন, দগ্ধ তিনজনের মধ্যে রিংকুর অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৮০ শতাংশ ভাগ পুড়ে গেছে। তার স্বামী অরিজিৎ ১৪ শতাংশ ও শিশু সন্তান কাব্য ২০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদেরকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply