হামাসের হামলাকে ৯/১১’র সাথে তুলনা ইসরায়েলের

|

হামাসের আকস্মিক আগ্রাসনকে যুক্তরাষ্ট্রের ৯/১১'র হামলার সাথে তুলনা করেছেন দেশটির সামরিক বাহিনীর দুই সিনিয়র সদস্য। ছবি: সংগৃহীত।

ইসরায়েলে ওপর হামাসের আকস্মিক আগ্রাসনকে যুক্তরাষ্ট্রের ৯/১১’র হামলার সাথে তুলনা করেছেন দেশটির সামরিক বাহিনীর দুই সিনিয়র সদস্য। সোমবার (৯ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে ইসরায়েলের সামরিক বাহিনীর মেজর নির দিনার বলেন, হামাসের আক্রমণ আমাদের জন্য ৯/১১। এটি এখন পর্যন্ত ইসরায়েলের ইতিহাসে সবচেয়ে খারাপ দিন। এর আগে কখনও এত বেশি ইসরায়েলিকে হত্যা করা হয়নি। একদিনে শত্রুদের এমন বর্বর আচরণ সত্যিই অনাকাঙ্ক্ষিত।

এদিকে, দেশটির লেফটেন্যান্ট কর্নেল জোনাথন কনরিকাসও হামাসের আগ্রাসনকে আমেরিকার হামলার সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেন, হামাসের হামলা ৯/১১ এবং পার্ল হারবার ঘটনাগুলোর সংমিশ্রণ।

প্রসঙ্গত, শনিবার ইসরায়েলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্রগোষ্ঠী হামাস। জল, স্থল ও আকাশপথ ব্যবহার করে নজিরবিহীন এই হামলা চালানো হয়। এরই মধ্যে হামাসের হামলায় প্রাণ হারিয়েছে ৭০০ ইসরায়েলি। এদিকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। এছাড়াও এখন পর্যন্ত আহত হয়েছেন প্রায় ২০০০ মানুষ।

এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply