গাজায় প্রত্যেকটি হামলার কড়া জবাব দেয়ার হুঁশিয়ারি হামাসের

|

ছবি: রয়টার্স।

গাজায় প্রতিবার হামলার জবাবে হত্যা করা হবে একজন ইসরায়েলি জিম্মিকে। এমন হুমকি দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। মঙ্গলবার (১০ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, হামাসের মুখপাত্র আবু উবাইদা হুঁশিয়ারি দিয়ে ঘোষণা করেন, নিরীহ ফিলিস্তিনিদের উপর প্রতিটি হামলার জবাবে, একজন করে বেসামরিক বন্দিকে হত্যা করা হবে এবং সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করা হবে। দায়িত্ব নিয়েই এই ঘোষণা দিচ্ছি। পুরো বিশ্বকে বলতে চাই, ইহুদি শত্রুপক্ষ ও তাদের নেতৃত্ব আমাদের এমন সিদ্ধান্তের জন্য দায়ী।

এই হুমকির জবাবে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী এলি কোহেন বলেছেন, হামাসের হাতে ১০০ জনেরও বেশি ইসরায়েলি এখনও বন্দী রয়েছে।

প্রসঙ্গত, শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্রগোষ্ঠী হামাস। জল, স্থল ও আকাশপথ ব্যবহার করে নজিরবিহীন এই হামলা চালানো হয়। এর জেরে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। পাল্টাপাল্টি আক্রমণে গাজায় প্রাণহানি ছাড়িয়েছে অন্তত ৭০৪ জন এবং ইসরায়েলে মৃত্যু ৯০০ ছাড়িয়েছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply