পদ্মা সেতু হয়ে ঢাকা-ভাঙ্গা রুটে ট্রেন উদ্বোধন: মাওয়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী

|

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আংশিক উদ্বোধন করতে মাওয়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশনে মঙ্গলবার (১০ অক্টোবর) এক অনুষ্ঠানে ৮২ কিলোমিটার দৈর্ঘ্যের নতুন এই রেলপথের উদ্বোধন করবেন তিনি।

ঢাকা থেকে মাওয়া হয়ে পদ্মা সেতুর ওপর দিয়ে ফরিদপুরের ভাঙা পর্যন্ত— এই রেলপথে ইতোমধ্যে বেশ কয়েকবার পরীক্ষামূলক ট্রেন চলাচল করেছে। উদ্বোধনের সপ্তাহখানেক পর এই পথে বাণিজ্যিক ট্রেন চালাবে বাংলাদেশ রেলওয়ে।

এর আগে, সকাল ১০টায় গণভবন থেকে সড়কপথে মুন্সিগঞ্জের মাওয়া রেলওয়ে স্টেশনের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী। এরইমধ্যে সেখানে পৌঁছে গেছেন তিনি।

সেখানে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি। এরপর পদ্মা রেল সংযোগ প্রকল্পের মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশনে ফলক উন্মোচনের মাধ্যমে ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। দুপুর পৌনে ১টায় মাওয়া থেকে ফরিদপুর জেলার ভাঙ্গা রেলওয়ে স্টেশনের উদ্দেশে ট্রেনে যাত্রা করবেন তিনি।

দুপুরে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন শেখ হাসিনা। পদ্মা রেল সেতু উদ্বোধন উপলক্ষ্যে ভাঙ্গায় কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে হবে এই জনসভা।

এরপর বিকেল ৪টায় ভাঙ্গা থেকে গোপালগঞ্জ যাবেন প্রধানমন্ত্রী। সাড়ে ৫টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাতে থাকবেন টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply