গাজায় বিমান হামলা কেবল শুরু, জিম্মিদের উদ্ধারে সবকিছু করবে ইসরায়েল: নেতানিয়াহু

|

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফাইল ছবি: রয়টার্স

গাজায় বিমান হামলার জন্য ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর প্রতিশোধ নেওয়া মাত্র শুরু হয়েছে। দেড় শতাধিক জিম্মিদের উদ্ধারে সবকিছু করতে প্রস্তুত তেল আবিব। এমনটাই বলেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। খবর বিবিসির।

হামাসের সব ঘাঁটি গুড়িয়ে দেয়ার হুমকি দেন নেতানিয়াহু। স্বাধীনতাকামী সংগঠনটিকে তুলনা করেন জঙ্গিগোষ্ঠী আইএসের সাথে। সোমবার মন্ত্রিসভার জরুরি বৈঠকের পর টেলিভিশনে প্রচারিত বক্তব্যে তিনি দাবি করেন, নিরপরাধ ইহুদিদের হত্যা করছে হামাস। নারী, শিশু ও বৃদ্ধরাও রেহাই পায়নি। আইএসের মতো হামাসকেও প্রতিরোধে একজোট হওয়ার আহ্বান জানান।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, আইএস পতনের পর এমন নৃশংসতা আর দেখা যায়নি। আমরা আগেই জানতাম, হামাস কী। এখন পুরো বিশ্ব জানলো। জঘন্য শত্রুরা যুদ্ধ চেয়েছে এবং সেটাই হবে। গাজায় হামাসের শক্ত ঘাটিতে ধ্বংসযজ্ঞ কেবল শুরু হলো। কয়েকশ সন্ত্রাসীকে মেরে ফেলা হয়েছে। আমরা এখানে থামবো না। যতগুলো স্থান থেকে হামাস তাদের কর্মকাণ্ড চালায়, সব ধ্বংস করা হবে।

নেতানিয়াহু স্থানীয় কাউন্সিল প্রধানদের উদ্দেশে বলেন, হামাসের পরিণতি হবে কঠিন ও ভয়াবহ। আমরা আপনাদের সঙ্গে রয়েছি এবং বিপুল শক্তি দিয়ে আমরা তাদের পরাজিত করব।

মার্কিন সংবাদমাধ্যম অ্যাক্সিওস জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে নেতানিয়াহু বলেছেন, হামাসের হামলার জবাবে স্থল অভিযান চালিয়ে গাজার নিয়ন্ত্রণ নেয়া ছাড়া ইসরায়েলের সামনে কোনো বিকল্প নেই।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply