হামাসের হামলার জন্য ইসরায়েল নিজেই দায়ী: আয়াতুল্লাহ খামেনি

|

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি।

হামাসের আকস্মিক হামলার জন্য ইসরায়েল নিজেই দায়ী। মঙ্গলবার (১০ অক্টোবর) এমন মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি। জানিয়েছে মধ্যপ্রাচ্যের বেশ কিছু গণমাধ্যম।

বলেন, বছরের পর বছর নিরীহ ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের জবাব দিতেই এ অভিযান চালিয়েছে স্বাধীনতাকামী সংগঠনটি। এদিন সফল হামলার পরিকল্পনার জন্য হামাসকে অভিনন্দনও জানান এ নেতা। তবে এর পেছনে তেহরানের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করেন তিনি। গাজার এই সফলতাকে তেল আবিবের সামরিক এবং গোয়েন্দা ব্যর্থতা বলে আখ্যা দিয়েছেন তিনি।

আয়াতুল্লাহ খামেনি বলেন, আমরা ফিলিস্তিনের পাশে আছি। তাদের তাদের সংগ্রামকে পরিপূর্ণ সমর্থন করি। ইহুদিরা নিজেরাই নিজেদের এই বিপর্যয় ডেকে এনেছে। হামাসের যেসব যুবকেরা ইসরায়েলে হামলার পরিকল্পনা করেছে, তাদেরকে অভিবাদন জানাই। তাদেরকে নিয়ে আমরা গর্বিত। কিন্তু এর পেছনে তেহরানের সম্পৃক্ততার অভিযোগ পুরোপুরি মিথ্যা।

প্রসঙ্গত, শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এর জেরে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। পাল্টাপাল্টি আক্রমণে গাজায় প্রাণহানি হয়েছে ৮০০’র কাছাকাছি এবং ইসরায়েলে ৯০০ ছাড়িয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply