বিশ্বকাপ বাছাই, মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

|

আলাদা ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই খেলতে আলাদা ম্যাচে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। শুক্রবার (১৩ অক্টোবর) ভোর ৫টায় ঘরের মাঠে প্যারাগুয়েকে আতিথ্য দেবে আলবিসেলেস্তেরা। একই দিন সকাল সাড়ে ৬টায় ভেনেজুয়েলার বিপক্ষে লড়বে সেলেসাওরা।

লিওনেল মেসির হাত ধরে প্রায় তিন যুগের অবসান ঘটিয়ে বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। দলের সাথে যোগ দিলেও এই ম্যাচে এলএমটেন খেলবেন কিনা সেই বিষয়ে এখনো নিশ্চিত করে জানায়নি দেশটির ফেডারেশন। ইনজুরির কারণে গত মাসে বলিভিয়ার বিপক্ষে খেলা হয়নি মেসির। খেলা হচ্ছে না আনহেল ডি মারিয়ারও। এই জায়গায় মাঠে নামার সম্ভাবনা আছে লো সেলসোর। দু’দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে আনর্জেন্টিনা। ৫৯ ম্যাচে জয়ের বিপরীতে আলবিসেলেস্তাদের হার ১৬টি। আর ড্র হয়েছে ৩৫ ম্যাচ।

এদিকে, ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে ব্রাজিল স্কোয়াডে যোগ দিয়েছেন নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র। কাতার বিশ্বকাপে হেক্সা মিশন সম্পন্ন না হওয়ায় এবার ঘুরে দাঁড়াতে মরিয়া সেলেসাওরা। অনুশীলনে বাড়তি ঘামও ঝরিয়েছে তারা। ক্যারিয়ারে ইতি টানার আগে দেশকে ষষ্ঠ শিরোপা উপহার দিতে চান নেইমার জুনিয়র। ২৯ মোকাবিলায় ভেনেজুয়েলার বিপক্ষে ২৪টি জয়ের দেখা পেয়েছে ব্রাজিল। পাশাপাশি, ২টি হারের সাথে ৩টি ড্র আছে সেলেসাওদের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply