নির্যাতনের অভিযোগ অসত্য, আদালতকে আকৃষ্ট করতেই এ্যানীর অভিযোগ: স্বরাষ্ট্রমন্ত্রী

|

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে গ্রেফতারের পর থানায় নিয়ে নির্যাতনের যে অভিযোগ তিনি আদালতের কাছে করেছেন, তা অসত্য বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বললেন, আদালতকে আকৃষ্ট করতেই এ ধরনের অভিযোগ তোলা হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় আয়োজিত শরৎ উৎসবে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ্যানীর নামে মামলা ছিল, জামিন না নেওয়ায় পুলিশ তাকে ধরতে যায়। এটা পুলিশের কর্তব্য। তাকে বলা হয়েছিল দরজাটা খুলে দেওয়ার জন্য। সে দরজা না খোলাতে একটু জোর করে দরজাটা খোলা হয়েছিল। তার বাসার কোনো দরজা ভাঙা হয়নি।

তিনি আরও বলেন, এ্যানী কোর্টে যেটা বলেছেন সেটা অসত্য। কারণ, তিনি কোনো প্রমাণ দেখাতে পারেনি যে আইনশৃঙ্খলা বাহিনী বা থানার পুলিশ তাকে কোনো নির্যাতন করেছে। সেখানে সিসি ক্যামেরা রয়েছে, আমরা কোনো আলামত খুঁজে পাইনি। তাকে যে সাদা পোশাক পরা অবস্থায় আনা হয়েছিল, এখনো সেই অবস্থায় আছেন।

প্রসঙ্গত, ১০ অক্টোবর দিবাগত রাতে এ্যানীকে তার ধানমন্ডির বাসা থেকে তাকে আটক করে পুলিশ। এরপর বুধবার ধানমন্ডি থানার নাশকতার মামলায় ঢাকার আদালতে এ্যানীকে হাজির করে পুলিশ। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি নিয়ে আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply