বেইজিংয়ে ইসরায়েলি দূতাবাসের কর্মীর ওপর হামলা

|

বেইজিংয়ে অবস্থিত ইসরায়েলি দূতাবাসের এক কর্মীর ওপর হামলা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে এ বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানায়নি চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর এপি’র।

এক ভিডিওতে দেখা যায়, দূতাবাসের এক কর্মীকে রাস্তায় ফেলে একের পর এক ছুরিকাঘাত করছে হামলাকারী। রক্তাক্ত অবস্থায় নিজেকে বাঁচাতে কোনোমতে দৌঁড়ে পালান তিনি। আশপাশে ইসরায়েল-যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দূতাবাসের অবস্থান হওয়ায়, কড়া পুলিশি পাহাড়ায় থাকে ওই এলাকা। এর মধ্যেই হামলার শিকার হয়েছে ইসরায়েলি দূতাবাসের ওই কর্মী।

ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার (১৩ অক্টোবর) বেইজিংয়ে ইসরায়েলি দূতাবাসের একজন ইসরায়েলি কর্মীকে আক্রমণ করা হয়েছে। তবে রাজধানীতে অবস্থিত ওই দূতাবাসের কম্পাউন্ডে হামলাটি ঘটেনি বলে উল্লেখ করে মন্ত্রণালয়।

বিবৃতিতে আরও বলা হয়েছে, হামলায় আহত কর্মীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। হামলার উদ্দেশ্য খতিয়ে দেখা হচ্ছে।

এছাড়া ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক বিবৃতিতে সতর্ক করে বলা হয়েছে, হামাস ইসরায়েলি ও ইহুদিদের ওপর আক্রমণ করতে শুক্রবার বিশ্বব্যাপী তাদের সমর্থকদের ‘ক্রোধ দিবস’ পালন করার আহ্বান জানিয়েছে। বিভিন্ন দেশে প্রতিবাদের ঘটনা ঘটবে, যা হিংসাত্মক হতে পারে বলে ধরে নেওয়া যুক্তিসঙ্গত বলে সতর্ক করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply