নেত্রকোণার কলমাকান্দা ও দুর্গাপুর সীমান্ত দিয়ে দেশে আসছে মাদক

|

ফাইল ছবি।

স্টাফ করেসপন্ডেন্ট, নেত্রকোণা:

নেত্রকোণার কলমাকান্দা ও দুর্গাপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশ করছে মাদক। সীমান্তরক্ষী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিষিদ্ধ পণ্য আসছে মূল জনপদে। জেলা পুলিশের অভিযানে চলতি বছর ৯ মাসে জব্দ হয়েছে সোয়া দু্ই কোটি টাকার মাদক ও চোরাই পণ্য।

নেত্রকোণার কলমাকান্দা ও দুর্গাপুরে এই কারবার এখন ওপেন সিক্রেট। চোরাকারবারিদের নিয়ে আধিপত্য ও প্রতিবাদের জেরে চলতি বছরে অন্তত পাঁচটি খুন হয়েছে। এছাড়া বিভিন্ন সময় টহলরত সীমান্ত বাহিনীর সদস্যদের ওপর হামলাও করেছে অপরাধীরা।

এদিকে, চক্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ায় কুল্লাগড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সুব্রত সাংমার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ওই ঘটনার পরও একাধিক হামলা হয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রতিবাদকারীদের উপর।

এ বিষয়ে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ভজন সরকার বলেন, কিছুদিন আগেও তার এক কর্মীকে আহত করেছে দুর্বৃত্তরা।
এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের খাতায় ১৭৩ টি মামলা রয়েছে। এতে গ্রেফতার করা হয় ৩০৩ জনকে। জব্দের তালিকায় আছে মাদক থেকে কম্বল সবকিছুই।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, এ বিষয়ক প্রত্যেকটি ঘটনায় আসামিদের আইনের আওতায় আনা হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে। এই সিন্ডিকেটের সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রাখার কথা জানিয়েছে পুলিশ।

এএস/এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply