লঙ্কানদের নতুন অধিনায়ক মেন্ডিস

|

ফাইল ছবি

ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক দাসুন শানাকা। তার বদলে দলে ডাকা হয়েছে রিজার্ভ খেলোয়াড় চামিকা করুণারত্নেকে। শানাকা ছিটকে যাওয়ায় লঙ্কান দলের নতুন অধিনায়ক করা হয়েছে ব্যাটার কুশল মেন্ডিসকে।

মেন্ডিস বেশ কিছুদিন থেকে দলের সহ-অধিনায়ক হিসেবে রয়েছেন। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচেও অধিনায়কত্ব করেছেন তিনি। এবার বিশ্বকাপে নেতৃত্ব দেবেন তিনি।

গত ১০ অক্টোবর পাকিস্তানে বিপক্ষে ম্যাচে ঊরুর মাংসপেশিতে চোট পেয়েছিলেন শানাকা। শনিবার (১৪ অক্টোবর) লঙ্কান বোর্ড জানায় তিনি চোটে ছিটকে গেছেন। তবে তিনি দলের সঙ্গেই থাকবেন।

অধিনায়কত্ব পাওয়া কুশল মেন্ডিস আছেন দারুণ ছন্দে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৪২ বলে ৭৬ রানের ইনিংস খেলেন তিনি। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭৭ বলে ১২২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। শ্রীলঙ্কান ব্যাটারদের বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস। দুই ম্যাচে গড় ৯৯ এবং স্ট্রাইক রেট ১৬৬.৩৮! ছক্কা হাঁকিয়েছেন ১৪টি ছক্কা। বিশ্বকাপের আগে এশিয়া কাপেও শ্রীলঙ্কার সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন মেন্ডিস। ৬ ম্যাচে ৩ ফিফটিতে করেছিলেন ২৭০ রান।

লক্ষ্ণৌতে সোমবার (১৫ অক্টোবর) নিজেদের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply