রাজশাহীতে হুমকির পর মাদরাসা শিক্ষককে তুলে নেয়ার অভিযোগ এমপির বিরুদ্ধে

|

ভুক্তভোগী মাদরাসা শিক্ষক হাবিবুর রহমান।

স্টাফ করেসপনডেন্ট, রাজশাহী:

মাদরাসা অধ্যক্ষকে ফোনে হুমকি দেয়ার পরদিন জোরপূর্বক  তুলে নেয়ার অভিযোগ উঠেছে রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমানের বিরুদ্ধে। ভুক্তভোগী হাবিবুর রহমান রাজশাহী পুঠিয়া উপজেলার বিরালদহ সৈয়দ করম আলী ফাজিল মাদরাসার অধ্যক্ষ। পরে পুলিশ তাকে আটক অবস্থায় এমপির বাড়ি থেকে উদ্ধার করে।

সোমবার (১৬ অক্টোবর) সকালে ক্লাস চলাকালে হাবিবুর রহমানকে তুলে নিয়ে যায় এমপির লোকজন। এ সময় অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা বাধা দিলে তাদেরও হুমকি দেয়া হয়। এ ঘটনার প্রতিবাদে রাজশাহী-ঢাকা মহাসড়কে অবরোধ করেছে ঐ মাদরাসার শিক্ষার্থীরা। তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত এমপি ডা. মনসুর রহমান।

হাবিবুর রহমানের দাবি, এমপি অনিয়ম করে তার পছন্দের ব্যক্তিকে মাদরাসা কমিটির সভাপতি করতে চেয়েছিলেন। এতে বাধা দেয়ায় নিজের অনুসারীদের পাঠিয়ে তাকে লাঞ্ছিত করে তুলে নিয়ে যাওয়া হয় এমপির বাড়িতে। সেখানে এমপি ডা. মনসুর রহমান তাকে পছন্দের সেই ব্যক্তিকে সভাপতি হিসেবে মনোনয়নের জন্য চাপ প্রয়োগ করেছেন বলেও জানান তিনি।

এদিকে, অভিযোগ অস্বীকার করে এমপি ডা. মনসুর বলেন, অধ্যক্ষকে বার বার ডাকার পরেও তিনি সাড়া দেননি। ফোনে হুমকির বিষয়ে তিনি বলেন, একাধিকবার ডাকার পরেও তিনি না শোনায় তাকে এমন কথা বলা হয়েছে।  তবে তুলে আনার বিষয়টি অস্বীকার করে তার দাবি, অধ্যক্ষ নিজেই এসে দেখা করেছেন।

এ নিয়ে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাফিকুল অলম বলেন, ওই শিক্ষক আপাতত বাড়িতে আছেন। এটি অপরহণ কিনা সেটি আমার তদন্তের পর বলতে পারবো।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply