নাটোরে ভ্যানচালককে হত্যায় যুবকের যাবজ্জীবন

|

সিনিয়র করেসপন্ডেন্ট, নাটোর:

নাটোরের নলডাঙ্গায় যাত্রী সেজে ব্যাটারি চালিত ভ্যানের চালককে হত্যার দায়ে আব্দুর রশিদ নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ উদ্দীন এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুর রশিদ নলডাঙ্গা উপজেলার মির্জাপুর তেঘরপাড়া এলাকার সৈয়দ আলীর ছেলে। মামলার অপর আসামি আব্দুল কাউয়ুমকে খালাস দেয়া হয়।

মামলার এজাহার সূত্র অনুযায়ী, ২০১৮ সালের ৭ মার্চ বিকেলে ভাড়ায় যাত্রী বহন করতে ব্যাটারি চালিত ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হন শান্ত। রাতে বাড়িতে না ফেরায় তাকে খোঁজাখুঁজি শুরু করে পরবিারের সদস্যরা। এ সময় স্থানীয়রা তাদের জানায়, সন্ধ্যার দিকে শান্তর ভ্যানে আব্দুর রশিদকে সদর উপজেলার ছাতনী গ্রামের দিকে যেতে দেখা গেছে।

পরের দিন রাতে সদর উপজেলার মাঝদিঘা গ্রামের ভতুয়া বিলের পার্শে ভ্যান গাড়িসহ শান্তর রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখা যায়। মরদেহের পাশ থেকে কারাদণ্ডপ্রাপ্ত রশিদের শ্বশুরের পরিচপত্র পাওয়া যায়।

এ ঘটনায় শান্তর বাবা জয়নাল ফকির বাদী হয়ে অজ্ঞাত ২-৩ জনের নামে নলডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরের দিন পুলিশ অভিযান চালিয়ে আব্দুর রশিদকে আটক করে ১৬৪ ধারায় জবানবন্দিসহ আদালতে সোপর্দ করে পুলিশ।

নাটোর জজ কোর্টের সরকারী কৌঁসুলি সিরাজুল ইসলাম বলেন, এ মামলার স্বাক্ষ্য-প্রমাণ শেষে আব্দুর রশিদের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন বিচারক।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply