গাজার হাসপাতালে হামলা: বাইডেনের সাথে বৈঠক বাতিল করলেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

|

গাজায় আল আহলি হাসপাতালে বর্বরোচিত হামলাকে ‘গণহত্যা’ বলে আখ্যা দিয়েছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। মঙ্গলবার (১৭ অক্টোবর) এক ভাষণে এ কথা বলেন তিনি। একইসাথে জর্ডান সফর বাতিলের ঘোষণা করেন তিনি। রাজধানী আম্মনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে বৈঠকের কথা ছিল তার। খবর আল জাজিরার।

হাসপাতালের হামলার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে মাহমুদ আব্বাস বলেন, সব সীমা পার করেছে ইসরায়েল। যা হয়েছে তা চরম বিপর্যয় ও কুৎসিত গণহত্যা। এটা সহ্য করার মতো নয়। এ ঘটনায় জবাবদিহিতা করতেই হবে।

আল আহলি হাসপাতালে নৃশংস এ হামলায় ৫০০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য দফতরের মুখপাত্র। এদিকে এই ঘটনা কীভাবে ঘটেছে তা জানেন না বলে দাবি করেছেন ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র। এ ঘটনাকে যুদ্ধাপরাধ হিসেবে দাবি করেছে অঞ্চলটির হামাস নিয়ন্ত্রিত সরকার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, হাসপাতালটিতে অনেক অসুস্থ ও আহত রোগী চিকিৎসাধীন ছিলেন। এছাড়া যুদ্ধে আশ্রয়হীন নাগরিকরাও হাসপাতালটিতে অবস্থান করছিলেন।

এদিকে, হাসপাতালে বিপুল প্রাণহানির ঘটনায় দেশে তিনদিনের শোক ঘোষণা করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত ৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply