গাজার হাসপাতালে হামলা: নিন্দা জানিয়ে নিরাপত্তা বাহিনীকে তথ্য সংগ্রহের নির্দেশ বাইডেনের

|

গাজার হাসপাতালে হামলার ঘটনায় ফুঁসে উঠেছে মুসলিম বিশ্ব। ক্ষোভ জানিয়ে বিবৃতি দিয়েছে মধ্যপ্রাচ্যের একাধিক দেশ। এবার এই ঘটনার নিন্দা জানালো যুক্তরাষ্ট্রও। এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা টিমকে হামলার বিষয়ে তথ্য সংগ্রহের নির্দেশ দেয়া হয়েছে। খবর আল আরাবিয়া নিউজের।

বাইডেন বলেন, এই ঘটনায় আমি খুবই ব্যথিত। হামলার সংবাদ আমার কাছে পৌঁছানোর সাথে সাথেই জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহ বিন আল-হুসাইন ও ইসরায়েলের প্রেসিডেন্ট বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে কথা বলেছি। এ ব্যাপারে তথ্য সংগ্রহের জন্য জাতীয় নিরাপত্তা টিমকে নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, সংঘাতের সময় বেসামরিকদের সুরক্ষার পক্ষে স্পষ্ট অবস্থান যুক্তরাষ্ট্রের। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করছি।

হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেন বাইডেন। বলেন, এমন সময় গাজার হাসপাতালে হামলার ঘটনা, যখন মধ্যপ্রাচ্য সফরের লক্ষ্যে বের হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। মঙ্গলবার স্থানীয় সময় রাতে ইসরায়েলের উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি। এক দিনের সংক্ষিপ্ত সফরে তেল আবিব থেকে জর্ডানে যাওয়ার কথা ছিল তার। যদিও গাজার হাসপাতালে হামলার জেরে বাতিল হয়েছে তা। ইসরায়েলের প্রতি সমর্থন জানানো ও মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশে যুদ্ধ ছড়িয়ে পড়া ঠেকানোই বাইডেনের ইসরায়েল যাত্রার মূল লক্ষ্য বলে জানিয়েছে হোয়াইট হাউস।

এমন সময় এ হামলার ঘটনা ঘটলো, যখন যুদ্ধের মধ্যেও ইসরায়েল সফরে যাচ্ছেন বাইডেন। আজ বুধবারই মার্কিন প্রেসিডেন্ট পৌঁছাবেন তেলআবিবে। এছাড়া জর্ডানেও যাওয়ার কথা ছিল তার। সেখানে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে বৈঠক করার কথা ছিল। তবে গাজার হাসপাতালে এই হামলার পর বাইডেনের সাথে বৈঠক বাতিল করেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply