মেসি ম্যাজিকে কুপোকাত পেরু

|

মেসি ম্যাজিকে পেরুকে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। আজ (বুধবার) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মেসির জোড়া গোলেই পেরুকে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা। এ নিয়ে বাছাইপর্বে টানা চতুর্থ ম্যাচ জিতলো আর্জেন্টিনা।

চোটের কারণে সম্প্রতি ইন্টার মায়ামির হয়ে বেশ কয়েকটি ম্যাচে মাঠে নামেননি মেসি। এসব ম্যাচের বেশির ভাগেই টানা হার দেখেছে আমেরিকান ক্লাবটি। তাকে ছাড়া বাছাইয়ের একটি ম্যাচও খেলতে হয় আর্জেন্টিনাকে। অবশ্য এ সময় কোনো নেতিবাচক ফল দেখেনি আলবিসেলেস্তে। এরমধ্যে প্যারাগুয়ের বিপক্ষে পাওয়া জয় ছিল বহু কষ্টের ফসল। দ্বিতীয়ার্ধে নেমে বেশ কিছু সুযোগ তৈরি করেছিলেন মেসি। তবে গোলের গৌরব অর্জন করতে পারেননি তিনি। আজ যেন সেই অপূর্ণতা কড়ায়-গণ্ডায় উসুল করলেন তিনি। এতে ১২ পয়েন্ট নিয়ে কনমেবল অঞ্চলের বাছাইয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা।

মেসি প্রথম গোলটি করেন ম্যাচের ৩২ মিনিটে। নিকোলাস গঞ্জালেসের বাড়ানো বলে বক্সের ডান দিক থেকে বাম পায়ের শটেই করেন বাজিমাত। এর মিনিট দশেক পরেই দ্বিতীয় গোল করেন। এনজো ফার্নান্দেসের পাস পেয়েও সেটি এড়িয়ে মেসির জন্য ছেড়ে দেন ম্যানচেস্টার সিটির তারকা ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ। সেই বলেই নিখুঁত শটেই ফের ম্যাজিক দেখান মেসি। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ছিল অব্যাহত। ফলে ৫০ মিনিটে আরও একটি মোক্ষম সুযোগ পেলেও তা কাজে লাগেনি।

এ ম্যাচে রেকর্ডের খাতায়ও নাম লেখান মেসি। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন তার। ৩১ গোল নিয়ে তিনি আছেন সবার উপরে।

/এসজেড/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply