যুদ্ধ বন্ধে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

|

বিশ্বনেতাদের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অস্ত্র বানানোর প্রতিযোগিতায় যে অর্থ ব্যয় হয় সেই অর্থ শিশুদের কল্যাণে ব্যয় করার আহ্বান জানিয়েছেন তিনি। শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপন অনুষ্ঠানে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, শিশুদের নিরাপদ জীবন নিশ্চিত করতে হবে। আজকের শিশুরাই স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে।

বুধবার (১৮ অক্টোবর) সকালে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় শেখ রাসেল দিবস ২০২৩ ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠান। বিভিন্ন বিষয়ে বিজয়ীদের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় স্মার্ট বাংলাদেশ পদক ও স্মার্ট জেলা উদ্ভাবনী চ্যালেঞ্জ পদক তুলে দেয়া হয়।

বিজয়ীদের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পাশাপাশি শিশুদের জন্য নিরাপদ দেশ গড়ে তোলার কাজ করছে আওয়ামী লীগ সরকার। শিশুদের মানুষের মতো মানুষ হিসাবে গড়ে তুলতে নৈতিক শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ কান্ডারি হবে আজকের শিশুরা।

এসময় বিশ্বজুড়ে চলা যুদ্ধ, অস্ত্রের ঝনঝনানি ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply