৪ উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ১১০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে নিউজিল্যান্ড। শুরুতে ডেভন কনওয়ে ফিরলেও রাচিন রবীন্দ্রকে নিয়ে বড় সংগ্রহের দিকে ছুটছিল কিউইরা। তবে আজমতউল্লাহ ওমরজাইয়ের বোলিং তোপে মাত্র ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় টম লাথামের দল।

বুধবার (১৮ অক্টোবর) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও উইল ইয়াং উদ্বোধনী জুটি বেশিদূর নিয়ে যেতে পারেননি। দলীয় মাত্র ৩০ রানে কনওয়ের বিদায়ে ভেঙে যায় এই জুটি। মুজিব উর রহমানের স্পিন ঘূর্ণিতে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ২০ রান করা এই বাঁহাতি ব্যাটার।

তিন নম্বরে নামা রাচিন রবীন্দ্রকে নিয়ে শুরুর চাপ সামাল দেন ইয়াং। তারা দুজন মিলে গড়েন ৭৯ রানের জুটি। দলীয় ১০৯ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে নিউজিল্যান্ডের। আজমতউল্লাহ ওমরজাইয়ের গুড লেন্থের বল লাইন মিস করলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৩২ রান করা রবীন্দ্র। এরপর শুরু হয় কুইদের ছন্দপতন। ১ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন উইল ইয়াং ও ড্যারেল মিচেল।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২৭ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। অধিনায়ক টম লাথাম ১০ এবং গ্লেন ফিলিপস ৫ রানে অপরাজিত আছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply