‘সাকিব চ্যাম্পিয়ন ক্রিকেটার, তবে আমাদের জন্য এটা কোনো ব্যাপার না’

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় তারকার নাম সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার যে কোনো প্রতিপক্ষের জন্যই মাথাব্যথার কারণ। বিশ্বকাপে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে সাকিবের প্রশংসা ভারতীয় বোলিং কোচ পরেশ মামব্রের কণ্ঠে। একইসঙ্গে তিনি জানান, সাকিবকে নিয়ে দলে আলাদা কোনো আলোচনা হয়নি। মাঠের খেলায় নিজেদের পরিকল্পনা বাস্তবায়নেই সব মনোযোগ ভারতীয় দলের।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে পরশ মামব্রে বলেন, কিছু ব্যাটারের বিপক্ষে কিছু বোলার ভালো বোলিং করে। কিন্তু যে-ই বোলিং করুক না কেন ব্যাটার হিসেবে তার মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা জানি, সাকিব ভালো ক্রিকেটার, বাংলাদেশ দলের হয়ে তিনি ভালো করছেন। ব্যাটিংয়ের সঙ্গে পাওয়ারপ্লেতে তিনি ভালো বোলিং করতে পারেন। তিনি সম্মান পাওয়ার যোগ্য। কিন্তু এসব নিয়ে আমরা ভাবছি না।

ছবি: সংগৃহীত

ভারতীয় বোলিং কোচ আরও বলেন, আমাদের জন্য ব্যাপারটা হলো, ম্যাচের দিনটিতে আমাদের প্রস্তুতির প্রয়োগ কীভাবে করছি। আমাদের তো ম্যাচ পরিকল্পনা আছে। আমরা যদি আমাদের পরিকল্পনার সর্বোচ্চ বাস্তবায়ন করতে পারি, তাহলে ভালো করবোই। আমাদের মনোযোগ সেদিকেই, নিজেদের পরিকল্পনার বাস্তবায়ন করা। আর কিছু নয়।

এছাড়াও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ভারতের একাদশ কেমন হতে পারে সেই ধারণাও দিয়েছেন তিনি। তার মতে, পুনের উইকেটে স্পিনার অশ্বিন কিংবা পেসার মোহাম্মদ শামির খেলার সম্ভাবনা কম। আবার মিডল অর্ডার ব্যাটার সুরিয়া কুমার যাদবেরও একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা কম বলে মন্তব্য করেছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply