গাজার হাসপাতালে হামলার মধ্য দিয়ে ইসরায়েলি সাম্রাজ্য পতনের সূচনা হলো: ইব্রাহিম রইসি

|

ছবি: সংগৃহীত

গাজার হাসপাতালে হামলার মধ্য দিয়ে ইসরায়েলি সাম্রাজ্য পতনের সূচনা হলো। এমন মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি। খবর আনাদোলু এজেন্সির।

মুসলিম বিশ্বের প্রতি ইসরায়েলের সাথে সম্পর্ক বিচ্ছিন্নের আহ্বান জানান তিনি। বুধবার (১৮ অক্টোবর) তেহরানে ফিলিস্তিনের পক্ষে সংহতি জানাতে অনুষ্ঠিত হয় বিশাল সমাবেশ। সেখানে ভাষণ দেন রইসি। গাজার হাসপাতালে হামলার ঘটনায় ইসরায়েলকে দায়ী করে তুলোধুনো করেন তিনি। অভিযোগ করেন, ইহুদি বাহিনীর অপরাধের সঙ্গী যুক্তরাষ্ট্র ও তার প্রেসিডেন্ট জো বাইডেন।

ইব্রাহিম রইসি বলেন, মুসলিম উম্মাহসহ পুরো বিশ্বের দাবি, বেসামরিকদের ওপর বোমা হামলা বন্ধ হোক। হামাসের যোদ্ধারা হামলার মধ্য দিয়ে ইসরায়েলের গোয়েন্দা, নিরাপত্তা ও সামরিক শক্তির পতন ঘটিয়েছে বলে মন্তব্য করেন রইসি। গাজাবাসীর ওপর থেকে অবরোধ প্রত্যাহার ও অবিলম্বে মানবিক সহায়তা সরবরাহের দাবিও জানান।

প্রেসিডেন্ট রইসি বলেন, ফিলিস্তিনিদের যতো ফোটা রক্ত মাটিতে পড়ছে, ততোই পতনের কাছাকাছি পৌঁছে যাচ্ছে ইহুদি রাজ্য। যুক্তরাষ্ট্রকে বলতে চাই, আজ আপনারা সবার চোখের সামনে ফিলিস্তিন দখলে রকেট পাঠাচ্ছেন। তাদের অস্ত্রশস্ত্র দিচ্ছেন। গাজায় যে বোমা পড়ছে, তা আপনাদের তৈরি। বিশ্ববাসী ইসরায়েলের সহযোগী হিসেবেই আপনাদের দেখছে। তবে ফিলিস্তিনের যোদ্ধারা ইসরায়েলি সাম্রাজ্যের গোয়েন্দা, নিরাপত্তা ও সামরিক শক্তির পতন ঘটিয়েছে বলে মনে করেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply