শুরুর চাপ সামলে রবীন্দ্র-মিচেলের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ভারতের বিপক্ষে শুরুর চাপ সামলে উঠেছে নিউজিল্যান্ড। আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে কিউইরা। মাত্র ১৯ রানেই দুই ওপেনার ডেভন কনওয়ে ও উইল ইয়াংয়ের বিদায়ে চাপে পড়ে টম লাথামের দল। তবে ৩য় উইকেট জুটিতে রাচীন রবীন্দ্র- ড্যারেল মিচেলের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে কিউই’রা। তাদের অবিচ্ছিন্ন ১১২ রানের জুটিতে লড়ছে নিউজিল্যান্ড।

রোববার (২২ অক্টোবর) ধরমশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করতে নেমে শুরুতেই ডেভন কনওয়েকে সাজঘরে ফেরান মোহাম্মদ সিরাজ। ভারতীয় এ পেসারের গুড লেন্থের বল ফ্লিক করতে গিয়ে মিড উইকেটে শ্রেয়াস আইয়ারের হাতে ধরা পড়েন কোনো রান না করা কনওয়ে। ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো শূন্য রানে ফিরতে হয় তাকে।

এরপর ইনিংসের নবম ওভারে নিজের প্রথম ওভার করতে আসেন আসরে প্রথম ম্যাচ খেলতে নামা মোহাম্মদ শামি। প্রথম ওভার করতে এসে প্রথম বলেই উইল ইয়াংকে সাজঘরে ফেরান এই পেসার। শামির গুড লেন্থের বল ইয়াংয়ের ব্যাটের কানায় লেগে স্ট্যাম্পে আঘাত হানলে ১৭ রানে ফিরতে হয় এই কিউই ওপেনারকে।

পাওয়ারপ্লে’তে মাত্র ৩৪ রান তোলা কিউই ব্যাটাররা এরপর নিজেদের খোলস থেকে বেড়িয়ে আসে। চলতি আসরের অন্যতম সেরা স্পিনার কুলদীপ যাদবের বলে রীতিমতো ঝড় তুলেন রবীন্দ্র ও মিচেল। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৩য় ফিফটি তুলে নেন রবীন্দ্র। অন্যদিকে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৫ম ফিফটি স্পর্শ করেন মিচেল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply