পাথরঘাটায় মুক্তিপণ না পেয়ে মাদরাসা ছাত্রকে হত্যা

|

বরগুনা করেসপন্ডেন্ট:

বরগুনার পাথরঘাটা উপজেলায় মুক্তিপণ না পেয়ে হাসিবুল ইসলাম (১৪) নামের এক মাদরাসা ছাত্রকে হত্যা করেছে অপহরণকারীরা। রোববার (২২ অক্টোবর) রাতে উপজেলার কাকচিড়া ইউনিয়নের শিংড়াবুনিয়া এলাকার বিষখালী নদীর বেরিবাঁধের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

হাসিবুল উপজেলার পাথরঘাটা ইউনিয়নের দক্ষিণ পাথরঘাটা গ্রামের শফিকুল ইসলামের ছেলে। তিনি পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র।

এর আগে, শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় তাকে অপহরণ করা হয়। পরে শনিবার বিকেলে নির্যাতনের ভিডিও পরিবারের কাছে পাঠিয়ে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী‌। ঘটনার মূল পরিকল্পনাকারী আবদুল্লাহ আল নোমানকে (১৯) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

আটক নোমান পুলিশকে ঘটনার বর্ণনা জানান, হাসিবুল তার পূর্ব পরিচিত। শুক্রবার সন্ধ্যায় হাসিবুলকে তার বাবার দোকানে বসেই কৌশলে কোমল পানীয়র সাথে ঘুমের ওষুধ খাওয়ায়। এরপর পূজায় ঘুরতে যাওয়ার কথা বলে দোকান বন্ধ করে বের হন। পরে পাথরঘাটা পৌরসভার ঈমান আলী সড়কের একটি ভাড়া বাসায় নিয়ে যায়। রাতে সেখানেই তারা ঘুমিয়ে পড়েন। সকালে রশি দিয়ে হাসিবুলের হাত-পা বেঁধে হাতুড়ি দিয়ে মারধর করে পরিবারের কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। পরে গলায় দড়ি পেঁচিয়ে ভিডিও ধারণ করে সেই ভিডিও তার চাচার কাছে পাঠিয়ে টাকা দাবি করেন।

পাথরঘাটা থানার ওসি শাহ আলম হাওলাদার বলেন, নোমান তার বাবা, স্ত্রী, শ্বশুর-শাশুড়ি, স্ত্রীর বড়ভাইসহ নয়জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নোমানের বিরুদ্ধে অপহরণ ও হত্যা মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply