ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষ: ঘটনাস্থলে পৌঁছেছে দুইটি রিলিফ ট্রেন

|

কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী এগারো সিন্ধুর ট্রেনের সাথে মালবাহী ট্রেনের সংঘর্ষের ঘটনাস্থলে পৌঁছেছে দুইটি রিলিফ ট্রেন। এই দুর্ঘটনার পর রিলিফ ট্রেন দুইটি ঢাকা থেকে ছেড়ে যায়।

এরইমধ্যে ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস, পুলিশ, র‍্যাব ও বিজিবির সদস্যরা। কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সরওয়ার সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে যমুনা নিউজকে বলেন, আশা করছি ২-৩ ঘণ্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। ঢাকা থেকে যে ট্রেনগুলো ছাড়ার কথা, সেগুলো ছেড়ে গেছে। তবে চট্টগ্রাম, সিলেট থেকে যে ট্রেনগুলো এসে আবার কমলাপুর থেকে ছাড়ার কথা সেগুলো বিলম্ব হবে। যেমন এগারো সিন্ধুর, মহানগর এক্সপ্রেস, তুর্ণা নিশিথা, উপবন এক্সপ্রেসের সময়সূচি বিলম্বিত হবে।

প্রসঙ্গত, এই দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল শুরু হবে। ঢাকা থেকে কন্টেইনারবাহী একটি ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। অন্যদিকে বিপরীত দিক থেকে এগারো সিন্ধুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়েছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারো সিন্ধুর ট্রেনের শেষের দুই তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। এতে এগারো সিন্ধুরের তিনটি বগি উল্টে যায়।

এই দুর্ঘটনায় অন্তত ১৭ জনের প্রাণহানি হয়েছে বলে জানা গেছে। আর শতাধিকের বেশি হতাহতের শঙ্কা প্রকাশ করেছে ফায়ার সার্ভিস।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply