দুই ট্রেনের সংঘর্ষ: রেলপথ মন্ত্রণালয় ও ফায়ার সার্ভিসের পৃথক তদন্ত কমিটি

|

কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় রেলপথ মন্ত্রণালয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পৃথক তদন্ত কমিটি গঠন করেছে। রেলপথ মন্ত্রণালয় সাত সদস্য বিশিষ্ট এবং ফায়ার সার্ভিস পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি করেছে। মঙ্গলবার (২৪) পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় মন্ত্রণালয় এবং ফায়ার সার্ভিস।

রেলপথ মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মন্ত্রণালয়টির অডিট ও আইসিটি শাখার যুগ্ম সচিবকে। সদস্য সচিব করা হয়েছে, মন্ত্রণালয়ের উপসচিবকে (প্রশাসন-৬)। এই কমিটিকে সরেজমিন পরিদর্শন করে ঘটনার কারণ অনুসন্ধান, দায়ীদের চিহ্নিতকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে, একই ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এতে সভাপতি করা হয়েছে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে। সদস্য সচিব করা হয়েছে, ময়মনসিংহের সহকারী পরিচালক মো. মাসুদ সরদারকে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, নরসিংদীর উপসহকারী পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ, কিশোরগঞ্জের উপসহকারী পরিচালক মো. এনামুল হক এবং ভৈরব বাজার ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. আজিজুল হক। এই কমিটিকে ৫ কার্যদিবসের প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply