ত্রিমুখী অভিযানেই নির্মূল করা হবে হামাসকে: নেতানিয়াহু

|

ফাইল ছবি: রয়টার্স

কীভাবে ফিলিস্তিনিদের বাড়ি বাড়ি ঢুকে হামলা করা হবে, তার মহড়া চলছে। হামাসের আলোচিত টানেলে হামলার বিষয়েও চলছে প্রশিক্ষণ। সোমবার (২৩ অক্টোবর) সেনাদের বিশেষ মহড়ার ভিডিও প্রকাশ করে ইসরায়েল।

স্থল অভিযানের পাশাপাশি প্রস্তুতি চলছে উপকূলীয় এলাকাতেও। টহল বোট থেকে কীভাবে হামলা করা হবে, তা নিয়ে চলছে প্রশিক্ষণ। সাগরপথে হামলা হলে তা প্রতিহত করার ব্যবস্থাও নেয়া হবে।

হামাসের বিরুদ্ধে স্থল অভিযানের জন্য গত কয়েকদিন ধরেই ব্যাপক প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। তবে এবার নতুন ঘোষণা এলো তেল আবিবের পক্ষ থেকে। ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট জানান, অভিযান হবে ত্রিমুখী। এক অভিযানেই নির্মূল করা হবে হামাস। তিনি বলেন, সেনা সদস্যদের বলবো, আপনারা প্রস্তুত থাকুন। খুব শিগগিরই আমাদের অভিযান শুরু হবে। আমরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি। কারণ, এবারের হামলা হবে বহুমুখী। স্থল, আকাশ ও জলসীমা, তিন দিক থেকে আক্রমণ করবো আমরা। তাই তৈরি থাকুন আপনারা।

এদিকে, অভিযান ইস্যুতে বিশেষ বৈঠক বসে ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভা। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু স্পষ্ট করেন যেকোনো সময়ে শুরু হবে সর্বাত্মক অভিযান। তিনি বলেন, এই অভিযানের লক্ষ্য একটাই। আর তা হলো, হামাসকে পুরোপুরি নির্মূল করা। এক অভিযানেই শেষ করে দেয়া হবে হামাসকে। এই ইস্যুতে আমাদের মাঝে কোনো বিভাজন নেই। আমরা ঐক্যবদ্ধ আছি। তারই ধারাবাহিকতায় সীমান্তে আরও সেনা মোতায়েন করা হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply