টানা চার হারে পয়েন্ট টেবিলের দশে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ। এই হারে দশ দলের মধ্যে পয়েন্ট টেবিলের তলানিতে নেমে গেছে সাকিব-লিটনরা। টুর্নামেন্টের শুরুতে একমাত্র আফগানিস্তান ম্যাচে জয় ছাড়া পরবর্তী আর কোনও ম্যাচ জিততে পারেনি টাইগাররা। ফলে, টানা চার হারে টুর্নামেন্ট থেকে প্রায় বিদায়ের পথে বাংলাদেশ।

আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের পরে টাইগারদের নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছিল ভক্ত-সমর্থকরা। তবে টানা চারটি বড় হারে সেমিফাইনালের স্বপ্নে বেশ বড়সড় ধাক্কা লেগেছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে সেমিফাইনালের আশা এক প্রকার শেষ হয়ে গেছে টাইগারদের। তাই, ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও সাকিবের কণ্ঠে সেই সুরই শোনা গেল। তিনি জানিয়েছেন, সেমিফাইনাল না হলেও পয়েন্ট টেবিলের পাঁচ অথবা ছয়ে থেকেই টুর্নামেন্ট শেষ করতে চান তারা।

বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলা একমাত্র দল বাংলাদেশ, যারা মাত্র একটি ম্যাচেই জয়লাভ করেছে। এদিকে চারটি ম্যাচ খেলে একটি করে জয় পেয়েছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও নেদারল্যান্ডস। এই চার দলের পয়েন্ট সমান ২ করে। তবে বাংলাদেশের নেট রান রেট কম থাকায় তালিকার তলানিতে রয়েছে তারা। টাইগারদের নেট রান রেট এখন -১.২৫৩।

তালিকার নয়ে থাকা এক ম্যাচ জেতা ইংল্যান্ডের নেট রান রেট -১.২৪৮। আটে থাকা শ্রীলঙ্কার নেট রান রেট -১.০৪৮। পয়েন্ট টেবিলে সাতে থাকা নেদারল্যান্ডসের নেট রান রেট -০.৭৯০।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply