২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথে থাকবে চেকপোস্ট: র‍্যাব

|

ফাইল ছবি।

বিএনপির মহাসমাবেশকে ঘিরে আগামী ২৮ অক্টোবর রাজধানীর প্রবেশপথে চেকপোস্ট বসানো হবে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রাজনৈতিক অবস্থাকে পুঁজি করে যাতে কোনো নাশকতার ঘটনা না ঘটে, তাই জনগণের নিরাপত্তায় এদিন সতর্ক অবস্থানে থাকবে র‍্যাব।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, আগামী ২৮ অক্টোবর ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মোড়গুলোতে র‍্যাবের তল্লাশি চেকপোস্ট বসানো হবে। কেউ কোনো নাশকতার পরিকল্পনা করছে কিনা বা আগ্নেয়াস্ত্র বহন করছে কিনা সেটা লক্ষ্য রাখা হবে।

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, রাজনৈতিক পরিস্থিতিকে পুঁজি করে কোনো স্বার্থান্বেষী মহল বা রাষ্ট্রবিরোধী চক্র যেনো নাশকতা বা সহিংসতা করতে না পারে, সেজন্য গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। সাইবার ওয়ার্ল্ডেও নজরদারি চলছে বলে জানান তিনি।

এদিকে, বিএনপিকে এখনও সমাবেশের অনুমতি দেয়া হয়নি বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন। তিনি বলেন, দলটির আবেদন এখনও পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে আছে। তবে ডিএমপি যেখানে অনুমতি দেবে, সেখানেই কর্মসূচি করতে হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply