ভৈরবে দুর্ঘটনায় নিহতের পরিবার পাবে ১ লাখ টাকা: রেলমন্ত্রী

|

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

ভৈরবে ট্রেন দুর্ঘটনায় যে যাত্রীরা মারা গেছেন, তাদের পরিবারকে প্রাথমিকভাবে এক লাখ টাকা করে দেয়া হবে। এছাড়াও যারা চিকিৎসারত রয়েছেন, তাদের চিকিৎসার সব খরচ দেয়া হবে রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে রেলভবনের সভাকক্ষে ট্রেন দুর্ঘটনা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ১ লাখ টাকা ক্ষতিপূরণ হিসেবে যথেষ্ট নয়। জীবন চলে যাওয়ার এ ক্ষতি পূরণ হবার নয়। আগামীতে ক্ষতিপূরণ বাড়িয়ে ৫ লাখ টাকা করার প্রস্তাব করেছে মন্ত্রণালয়।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর থেকে আজ পর্যন্ত ২০ জন মারা গেছেন। আহত হয়েছেন ৪৫ জন। সেখান থেকে অনেকে সুস্থ হয়েছেন। মোট ১০ জন এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের সুস্থ হওয়া পর্যন্ত খরচ বহন করবে রেল মন্ত্রণালয়।

রেলমন্ত্রী আরও বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ঘটনায় চালকসহ সংশ্লিষ্ট ৩ জনকে সাসপেন্ড করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে রেলওয়েতে জনবল ঘাটতি রয়েছে। আইনি জটিলতা থাকায় চালক নিয়োগ দেয়া যায়নি। দক্ষ চালক তৈরিতে সংকট বরাবরই ছিল বলে জানিয়েছেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply