গাইবান্ধায় আদালতে পিস্তল তাক করে বিচারককে গুলির হুমকি; তরুণ গ্রেফতার

|

গাইবান্ধা করেসপন্ডেন্ট:

গাইবান্ধায় আদালত চলাকালে ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আবু বাছেদ মো. বুলু মিয়াকে পিস্তল তাক করে গুলি করার হুমকি দেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আব্দুল হালিম নামে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনাল আদালতের বিচারিক কক্ষে এ ঘটনা ঘটে। তবে পুলিশ জানিয়েছে, ওই তরুণের হাতে খেলনা পিস্তল ছিল। তিনি মানসিক ভারসাম্যহীন বলেও জানিয়েছে পুলিশ।

গ্রেফতার তরুণ আব্দুল হালিমের (২৬) বাড়ি সদর উপজেলার উত্তর ধানগড়া গ্রামে। তিনি ওই গ্রামের বাবলু মিয়ার ছেলে।

ঘটনার বরাত দিয়ে কোর্ট পুলিশের ইন্সপেক্টর তোফাজ্জল হোসেন জানান, দুপুরে ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনাল আদালতে বিচারিক কার্যক্রম চলছিল। বেলা ৩টার দিকে হঠাৎ করে হালিম তার কাছে থাকা পিস্তল তাক করে বিচারককে গুলি করার হুমকি দেন। তাৎক্ষণিক কোর্ট পুলিশের সদস্যরা তাকে আটক করে।

তিনি বলেন, আটকের পর পিস্তলটি জব্দ করা হয়। তবে সেটি ছিল প্লাস্টিকের খেলনা পিস্তুল। প্রাথমিকভাবে হালিমকে মানসিক ভারসাম্যহীন বলে মনে হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে সদর থানার ওসি মো. মাসুদ রানা বলেন, আদালত চলাকালে ঘোরাঘুরি করছিল আব্দুল হালিম। একপর্যায়ে তিনি খেলনা পিস্তল দিয়ে বিচারককে গুলি করার হুমকি দেন। দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছেন তিনি। এ ঘটনার পর সদর থানায় একটি জিডি করেছে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply