অশ্লীল নাচ-গান পার্টির আয়োজক পুলিশ কর্মকর্তা!

|

হাবিব রহমান:

অশ্লীল নাচ, গান ও মদের পার্টির আয়োজক খোদ পুলিশের একজন কর্মকর্তা। আন্নান উল আলম নামের এই সাব-ইন্সপেক্টর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দক্ষিণখান থানায় কর্মরত।

এই পার্টিতে চলে অশ্লীল নাচ-গান। যেখানে টেবিলে টেবিলে সাজানো থাকে মদের গ্লাস। গানের তালে তালে যারা নাচেন, বেশিরভাগ-ই কেউ কাউকে চেনেন না। টাকার বিনিময়ে নাচতে আসেন অনেকেই।

রাজধানী ঢাকার উত্তরার একটি ভবনে প্রায়ই এমন আসর বসান পুলিশের ওই কর্মকর্তা। মদ নিয়ে আসা হয়, ওপরের ফ্লোরে থাকা ‘বার’ থেকে। কীভাবে হল ভাড়া নেয়া হয়? এ বিষয়ে রেষ্টুরেন্ট কর্তৃপক্ষের বক্তব্য নিতে গেলে প্রতিবেদকের সঙ্গে যান আন্নান।

একটি আসরের তারিখ উল্লেখ করে এ বিষয়ে জানতে চাইলে হোয়াইট হলের ম্যানেজার উমর ফারুক বলেন, ওইদিন আমাদের এখানে একটা বার্থডে প্রোগ্রামের অনুষ্ঠান ছিল। পাশ থেকে সে সময় কথা শিখিয়ে দেয়ার চেষ্টা করেন এসআই আন্নান।

এ নিয়ে ক্যামেরার সামনে কোনো বক্তব্য দিতে রাজি হননি পুলিশের এই কর্মকর্তা। তবে, সবকিছুই অস্বীকার করেন তিনি।

পুলিশের আচারণবিধিতে যেখানে মদ্যপান সম্পূর্ণ নিষিদ্ধ, সেখানে পুলিশের একজন এসআই কীভাবে নিয়মিত এই আয়োজন করেন— এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির উত্তরা বিভাগের ডিসি মোর্শেদ আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে, এখনও প্রতিবেদন পায়নি।

পুলিশের এই সদস্যের এমন কর্মকাণ্ডে নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে জানালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. তৌহিদুল হক।

তিনি বলেছেন, পুলিশের দায়িত্ব পালন করতে যেসব নিয়ম মানতে হয়, আচার-আচরণ করতে হয়, পেশাগত যে কোড অব এথিকস, এর সঙ্গে তার কোনো মিল নেই। শুরুতেই একবার ডোপ টেস্ট করলো, তাহলে হবে না। একটি নির্দিষ্ট সময় পরপর পুলিশের সকলেরই ডোপ টেস্ট করতে হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply