‘এখন বাবরদের নিয়ে নেতিবাচক মন্তব্য করার সঠিক সময় নয়’

|

ফাইল ছবি

বিশ্বকাপে এখনও নিজেদের ঠিকভাবে মেলে ধরতে পারছে না পাকিস্তান। নাসিম শাহ’র অভাবটা প্রতি ম্যাচেই যেন টের পাচ্ছে বাবর আজমের দল। ফ্যাকাসে পারফরম্যান্সে ওয়াসিম আকরাম-শোয়েব আখতারদের মতো সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীদের সমালোচনার শিকার হচ্ছে পুরো দল। এমন হতশ্রী পারফরম্যান্সে এবারের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কায় পাকিস্তান।

সবাই যখন সমালোচনায় ব্যস্ত তখন ভিন্ন পথে হেঁটেছেন পাকিস্তানের সাবেক তারকা ব্যাটার মোহাম্মদ ইউসুফ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও পোস্ট করে সবাইকে বাবার আজমদের পাশে থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। অধিনায়কত্ব নিয়ে কাটা-ছেঁড়া না করে সমর্থন দিতে বলেন পুরো দলকে।

মোহাম্মদ ইউসুফ বলেন, বাবর আমাদের সেরা ব্যাটার। আইসিসির র‍্যাঙ্কিংয়েও সে এক নম্বর। বারবার অধিনায়কত্ব নিয়ে কথা বলে আমরা আমাদের সেরা ব্যাটারকে কেন চাপে ফেলছি? দলটা যেহেতু আমাদের, তাই সবার উচিত পাকিস্তানকে সমর্থন জানানো।

ক্রিকেটারদের চাপে না ফেলে বরং তা থেকে উত্তরণের পথ দেখাতে সাবেকদের দৃষ্টি আকর্ষণও করেন তিনি।

ইউসুফ বলেন, বিশ্বকাপ এখনই তো শেষ হয়ে যায়নি। আমার মনে হয় না নেতিবাচক মন্তব্য করার সঠিক সময় এটি। সাবেকদের অনুরোধ করে বলছি, আপনারা হয়তো ঠিক বলছেন। তবে এমন কথা না বলি, যাতে চাপে পড়া দলটি আরও চাপে পড়ে যায়।

এদিকে, দল যখন পুরোপুরি স্রোতের বিপরীতে, তখন পাকিস্তানের বিশ্বকাপ না জেতার কোনো কারণ দেখছেন না টিম ডিরেক্টর মিকি আর্থার। জানান কৌশলগুলো বাস্তবায়ন করতে পারলে অসম্ভব বলে কিছুই থাকবে না।

মিকি আর্থার বলেন, দল হিসেবে আমাদের কৌশলগুলো নিশ্চিত করতে হবে। জয়ের ধারায় থেকে পরিকল্পনার শতভাগ নিশ্চিতের সাথে আত্মবিশ্বাস বাড়ানোটা জরুরি। আর যদি করা যায়, তাহলে বিশ্বকাপ না জেতার কোনো কারণ নেই পাকিস্তানের।

পদ্ধতিগতভাবে আর্থারের কথায় ভুল না থাকলেও সাম্প্রতিক পারফরম্যান্স বড় চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে পাকিস্তানের সামনে। শুক্রবার (২৭ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে বাবর আজমরা। বিশ্বকাপের সেমিফাইনালের দৌঁড়ে টিকে থাকতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই বাবর-রিওয়ানদের সামনে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply