চিরনিদ্রায় শায়িত সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেন

|

ছবি: সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেন।

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের হযরত খাজা ইউনুস আলী এনায়েতপুরী (র.) এর দরবার শরীফে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। শুক্রবার (২৭ অক্টোবর) বাদ জুমা তাকে দাফন করা হয়।

এর আগে, দুপুর দুইটায় মাজার প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। এছাড়াও বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বাদ জোহর রাজধানীর গুলশানের আজাদ মসজিদ ও পরবর্তীতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেও তার জানাজা অনুষ্ঠিত হয়।

দরবার শরীফের খাদেম মাহফুজুর রহমান বাবলু বিষয়টি নিশ্চিত করে বলেন, তার পূর্ব ইচ্ছানুযায়ী তাকে এখানে দাফন করা হয়েছে।

তিনি বলেন, দুপুর ১২ টার দিকে তার মরদেহবাহী হেলিকপ্টারটি খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে এসে পৌঁছায়। সেখান থেকে তাকে এনায়েতপুর দরবার প্রাঙ্গণে আনা হয়। এরপর জুমার নামাজের পর তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর জানাজা নামাজ শেষে তাকে দরবার প্রাঙ্গণেই দাফন করা হয়।

সৈয়দ আবুল হোসেন হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরী (রঃ) এর দরবার শরীফের বর্তমান পীর খাজা কামাল উদ্দিন নুহু মিয়ার জামাতা। এনায়েতপুর গ্রামে তার নিজের একটি বাড়িও রয়েছে। গত বুধবার ভোরে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

সৈয়দ আবুল হোসেন ১৯৫১ সালে মাদারীপুরে জন্মগ্রহণ করেন। পেশায় তিনি একজন রাজনীতিবিদ ও ব্যবসায়ী।তিনি বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এরমধ্যে ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের যোগাযোগ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

/আরএইচ/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply