গাজায় আগ্রাসন আরও জোরদার করলো ইসরায়েল

|

ছবি: সংগৃহীত।

হঠাৎ করেই অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন আরও জোরদার করেছে ইসরায়েল। রাতভর বোমা বর্ষণের পাশাপাশি স্থল অভিযানের মাত্রা আরও বাড়ানোর কথা জানিয়েছে দখলদাররা। শুক্রবার (২৭ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ভয়াবহ হামলায় উপত্যকাটি পুরো পৃথিবী থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এমন অবস্থায় পুরো গাজায় পুরোপুরি ব্ল্যাকআউট চলছে। ভেঙে পড়েছে টেলিফোন ও ইন্টারনেট যোগাযোগ। কর্মীদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে জানিয়েছে জাতিসংঘ ও রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংস্থা। নেটওয়ার্ক বিপর্যয়ের কথা নিশ্চিত করেছে ফিলিস্তিনের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোও।

এদিকে, স্থল ও আকাশপথে রাতভর বিরামহীন গোলা বর্ষণ করেছে ইসরায়েলি সেনারা। পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে আশঙ্কা করা হচ্ছে। এ প্রসঙ্গে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেন, বিগত কয়েক ঘণ্টায় গাজায় হামলা জোরাদার করা হয়েছে। টানেল এবং হামাসের স্থাপনায় আক্রমণ চালাচ্ছে বিমান বাহিনী। স্থলপথেও বাড়ানো হয়েছে অভিযানের মাত্রা। এই যুদ্ধে লক্ষ্য অর্জনের জন্য সব রকম প্রচেষ্টা চালাচ্ছি আমরা।

উল্লেখ্য, গাজা উপত্যকায় মানবিক সহায়তার জন্য অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে প্রস্তাব পাশ করেছে জাতিসংঘের সাধারণ পরিষদ।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply