যেকোনো সময় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়: মাহমুদউল্লাহ

|

যেকোনো সময় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার (২৮ অক্টোবর) নেদারল্যান্ডস ম্যাচের আগে তাকে নিয়ে নিজেদের ফেসবুক পেজে একটি ভিডিও প্রকাশ করেছে আইসিসি। যেখানে মাহমুদউল্লাহ তার পারফরম্যান্স এবং ভবিষ্যাৎ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন।

আইসিসির ওই ভিডিওতে রিয়াদ জানিয়েছেন, যেকোনো মুহূর্তে অবসর ঘোষণা দেয়ার কথা। প্রকাশিত ভিডিওতে রিয়াদকে নিয়ে কথা বলেছেন সতীর্থ মুশফিকুর রহিম ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও।

নিজের ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে মাহমুদউল্লাহ বলেন, সত্যি কথা হচ্ছে, আমি আমার শেষ বিশ্বকাপ খেলছি। আমি কতোদিন খেলবো, সেটা আমার শরীর এবং পারফরম্যান্সের ওপর নির্ভর করছে। তবে যেকোনো মুহূর্তে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিতে পারি।

তাসকিন-মিরাজরা আগামী দিনে দেশের কিংবদন্তি হবে উল্লেখ করে রিয়াদ বলেন, বাংলাদেশের ক্রিকেট এগিয়ে যাবে। যেসব প্রতিভা আমাদের ড্রেসিংরুমে আছে; যেমন মোস্তাফিজ, তাসকিন, শান্ত, লিটন এবং মিরাজরাই এরপর সিনিয়র হবে। সম্ভবত তারাই দলকে এগিয়ে নেবে। একদিন তারাই বাংলাদেশের কিংবদন্তি হবে।

বিশ্বকাপ দলে রিয়াদে সুযোগ পাওয়া নিয়ে ছিল শঙ্কা। তবে শেষ মুহূর্তে তিনি দলে জায়গা করে নেন। চলতি আসরে দলের পক্ষে সর্বোচ্চ রান রিয়াদের। বাংলাদেশের হয়ে এই আসরে একমাত্র সেঞ্চুরিয়ানও মাহমুদউল্লাহ।

বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ক্রিকেট এমন একটি খেলা, যেখানে আপনি বিস্মিত হওয়ার মতো অনেককিছু দেখবেন। আমি অনেক পরিশ্রম করেছি, যেন বিশ্বকাপে দলের হয়ে খেলার সুযোগ পাই। আলহামদুলিল্লাহ, আল্লাহ আমাকে সে সুযোগ দিয়েছেন। আমি যতোটা সম্ভব দলের জন্য কিছু করার চেষ্টা করে এসেছি।

৫০ ওভারের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪টি শতক করেছেন সাইলেন্ট কিলার রিয়াদ। যার সব কটিই এসেছে আইসিসির টুর্নামেন্টে। ভিডিওতে নিজের শতক নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ২০০৭ সালে বাংলাদেশের হয়ে আমার অভিষেক হয়েছে। এর পর থেকে অনেক বছর ধরে আমি খেলছি। আমি সৌভাগ্যবান যে আইসিসি ইভেন্টে শতকগুলো করতে পেরেছি।

সাকিব-মুশফিক-তামিমের সঙ্গে খেলার অভিজ্ঞতা নিয়ে মাহমুদউল্লাহ বলেছেন, সাকিব-মুশফিকের ২০০৫ সালে অভিষেক হয়েছে। তামিমের অভিষেক হয়েছে ২০০৬-০৭ সালে। আমরা একসঙ্গেই ছিলাম। আমরা একসঙ্গে অনেক আনন্দ-বেদনা ভাগাভাগি করেছি। আমরা জানি এই অনুভূতি কেমন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply