বিএনপি-আ. লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে বাড়ছে উদ্বেগ, বদলে গেছে চিরচেনা ঢাকার রূপ

|

রাজধানীজুড়ে বড় দুই দলের মহাসমাবেশ আর শান্তি সমাবেশ কর্মসূচিকে ঘিরে চিন্তা আর উদ্বেগ বেড়েছে সাধারণ মানুষের মধ্যে। কর্মসূচিকে কেন্দ্র করে একদিনেই পাল্টে গেছে চিরচেনা ঢাকার চিত্র। রাজধানীজুড়ে যানজট নেই, রাস্তাঘাট প্রায় শূন্য। আতঙ্কে অনেকেই ব্যক্তিগত গাড়ি বের করেননি, গণপরিবহণও কম। ফলে উদ্বেগের পাশাপাশি বেড়েছে ভোগান্তিও।

ঢাকা শহরের রাস্তার অবস্থা দেখলে এখন মনে হবে এখন ঈদের ছুটি চলছে। দু’দলের সমাবেশকে কেন্দ্র করে মানুষের মাঝে বিরাজ করছে চাপা আতঙ্ক, তাই লোকজন কিংবা যান চলাচলও খুবই কম। যেসব এলাকায় সাধারণত যানজট বেশি হয়, সেখানেও যানবাহনের জন্য মানুষকে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

গণপরিবহনের সংখ্যা স্বাভাবিকের তুলনায় কম ছিল আজ সারাদিন। অধিকাংশ বাস নির্ধারিত রুট দিয়ে না গিয়ে বিকল্প রুটে চলাচল করেছে। নিরাপত্তা বিবেচনায় অনেক বাসকে আবার অন্যত্র সরিয়ে দিয়েছে পুলিশ।

আজ যারা রাস্তায় বের হয়েছেন, তাদের মতে সমাবেশ আছে বলেই ঢাকার এই ভিন্ন রূপ। সাধারণ মানুষ বলছে, কেউ আতঙ্কে আজ বাইরে বের হয়নি। বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচির কারণেই রাস্তায় গণপরিবহনও কম। অনেকে আবার হেঁটেই গন্তব্যে পৌঁছেছেন। সিএনজিসহ তিন চাকার যানগুলোর চালকরা জানাচ্ছেন, আজ সারাদিন তারা যাত্রী পেয়েছেন হাতে গোনা কয়েকজন।

ফাঁকা ঢাকায় নিয়মিত বিরতিতে রাজনৈতিক দলের কর্মীবোঝাই গাড়িরও যাতায়াত ছিল। আগামী কাল রোববার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি। ফলে জনমনে উদ্বেগ এখনও থেকেই গেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply