বিএনপি কার্যালয়ে ভুয়া ব্রিফিং করা ব্যক্তি মূলত ইসরায়েলের এজেন্ট: তথ্যমন্ত্রী

|

জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বিএনপি কার্যালয়ে ভুয়া ব্রিফিং করা ব্যক্তি মূলত ইসরায়েলের এজেন্ট বলে উল্লেখ করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। রোববার (২৯ অক্টোবর) বিকেলে অগ্নি সন্ত্রাস ও হরতালের বিরুদ্ধে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে এ কথা বলেন তিনি।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, মার্কিন সরকারের সাথেও বিএনপি জালিয়াতি করেছে। ইংরেজি জানা মানুষকে বসিয়ে অফিসে নিয়ে ব্রিফিং করিয়েছে, এটা ভুয়া। সে মূলত ইজরায়েলের এজেন্ট।

মন্ত্রী বলেন, ইজরায়েলি বাহিনী যেভাবে গাজার হাসপাতালে হামলা চালিয়েছে, সেভাবে গতকাল (শনিবার) বিএনপি পুলিশ হাসপাতালে হামলা চালিয়েছে। বিএনপি মূলত ইজরায়েলকে অনুকরণ করেছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি উস্কানি দিলেও আওয়ামী লীগের কর্মীরা শান্ত ছিল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যেভাবে উস্কানি দিয়েছে, আমরা আমাদের কর্মীদের শান্ত রেখেছি। মির্জা ফখরুল সাহেব বলেছেন, তাদেরও একজন মারা গেছে। অথচ শামীম মোল্লা রাজনৈতিক কর্মী নন।

পুলিশ সর্বোচ্চ সহনশীল ছিল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বিএনপির কেউ আহত হয়নি। যদি কেউ আহত হয়, তাহলে পালানোর সময় আর নিজেদের ককটেলের কারণে আহত হয়েছে।

এ সময় মির্জা ফখরুলকে গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, এই নৈরাজ্যের দায় বিএনপি এড়াতে পারে না। হুকুমদাতা হিসেবেই মির্জা ফখরুলকে গ্রেফতার করেছে সরকার। বাকিদের খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা গর্তে ঢুকে গেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply