বাবর আজমের প্রিয় ব্যাটার কারা?

|

ছবি: ফাইল

এ প্রজন্মের ক্রিকেটে সেরা ব্যাটার কারা? এই প্রশ্নের উত্তরে বেশিরভাগেরই পছন্দের তালিকায় মিলে যাবে কিছু নাম। ভিরাট কোহলি, রোহিত শর্মা, বাবর আজম, কেইন উইলিয়ামসন। সময়ের অন্যতম সেরা এই ব্যাটাররা ব্যাট হাতে বিশ্বকাপের মঞ্চ মাতাবেন, সেটাই ছিল ভক্তদের প্রত্যাশা।

উইলিয়ামসনের চোটই এখন পর্যন্ত আছে তার শত্রু হয়ে। ঘরের মাঠে ব্যাট হাতে বাজিমাত করছেন রোহিত-কোহলি। কিন্তু বাবর আজম?

৬ ম্যাচে মাত্র দুই জয় আর টানা চার পরাজয়ে ধুঁকছে পাকিস্তান। ৬ ম্যাচে ৩ ফিফটির পরও যেন খুঁজে পাওয়া যাচ্ছে না পুরনো বাবরকে। সমালোচনায় মুখর পাকিস্তানি গণমাধ্যম। তবে এরই মাঝে স্টার স্পোর্টসের এক সাক্ষাৎকারে বাবর জানালেন কোহলি রোহিত আর উইলিয়ামসনে তার মুগ্ধতার কথা।

বাবর আজম বলেন, বিরাট কোহলি, রোহিত শর্মা ও কেইন উইলিয়ামসন আমার প্রিয় ব্যাটার। তারা বিশ্বের শীর্ষ খেলোয়াড়। তারা কন্ডিশনটা ভালো বুঝতে পারে। এ কারণেই তারা সেরা। আমি তাদের খেলা দেখে মুগ্ধ হই।

এখন পর্যন্ত শুধুমাত্র বাংলাদেশের বিপক্ষেই এক ম্যাচ খেলতে পেরেছেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। মাঠে নেমেই ৭৮ রানের অপরাজিত ইনিংস খেলে বাংলাদেশের বিপক্ষে বড় জয়ে অবদান রেখেছিলেন তিনি।

অন্যদিকে, ভারতের ছয় ম্যাচে টানা ছয় জয়ের প্রায় প্রত্যেক্যটিতেই অবদান রেখেছেন রোহিত-কোহলি। দুজনেরই চলতি আসরে সেঞ্চুরি রয়েছে। স্রোতের বিপরীতে খেলেও জয় এনে দিয়েছেন দলকে। বাবর বললেন এসবই শেখার চেষ্টা করছেন তিনি।

পাকিস্তান অধিনায়ক বলেন, বিরাট, রোহিত ও কেইনের যে জিনিসটি আমার সবচেয়ে ভালো লাগে, সেটা হলো দলকে তারা কঠিন পরিস্থিতি থেকে বের করে নিয়ে আসতে পারে। কঠিন বোলিংয়ের বিপক্ষেও তারা রান করতে পারে। এটা আমি তাদের কাছ থেকে শিখতে চেষ্টা করি।

বিশ্বকাপে ৬ ইনিংসে এখন পর্যন্ত ২০৭ রান করেছেন বাবর। তার ফিফটি পাওয়া তিন ম্যাচের একটিতেও জয় পায়নি দল। জয় পাওয়া দুই ম্যাচে বাবরের ইনিংস ছিল ৫ ও ১০ রানের। অর্থাৎ রোহিত-কোহলিদের মতো দলের জন্য ইমপ্যাক্ট ফেলতে পারছেন না এই পাক অধিনায়ক।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply