আমরা আবার ক্ষমতায় আসবো, আমরাই কাজ চালিয়ে যাবো: পরিকল্পনামন্ত্রী

|

আমি বিশ্বাস করি, আমরা আবার ক্ষমতায় আসব। কারণ, আমরা উন্নয়ন করি, ধ্বংসাত্মক কাজ করি না। এমন কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজধানী শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে সংবাদ সম্মেলন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের ওপর আমাদের আস্থা আছে। তাদের ওপর ভরসা করে আবারও সরকার ক্ষমতায় আসবে। কোনো ধ্বংসাত্মক কাজে নেই আওয়ামী লীগ। কাজেই দেশের জনগণ আমাদের ভোট দিয়ে ক্ষমতায় আনবে।  

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আরও বেশি প্রকল্প পাশ করতে পারলে আরও উৎফুল্ল থাকতাম। তবে আগামীতে আবার ক্ষমতায় এলে আরও বেশি বেশি প্রকল্প অনুমোদন হবে বলে তিনি আশা করেন।

মন্ত্রী জানান, একনেক সভায় মোট ৩৭টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নে মোট ব্যয় হবে ৫২ হাজার ৬৬৩ কোটি টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ২১ হাজার ৫৯৭ কোটি টাকা এবং ২৯ হাজার ৫৬৮ কোটি টাকা ঋণ হিসেবে পাওয়া যাবে।  

একনেক সভায় মোট ৪৬টি নতুন ও সংশোধিত প্রকল্প অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৭টি প্রকল্প অনুমোদন দেন। এসময় পরিকল্পনা কমিশনের সচিবরা উপস্থিত ছিলেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply