বাইডেনের কথিত উপদেষ্টাকে রিমান্ডে নিয়ে সারওয়ার্দীর মুখোমুখি করা হবে: ডিবি হারুন

|

জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরফিকে ৫ দিনের রিমান্ডে এনে সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দীর মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন ডিবি প্রধান হারুন অর রশীদ। বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে এ কথা বলেন তিনি।

ডিবি প্রধান বলেন, মিয়া আরফি এবং হাসান সারওয়ার্দীর দেয়া তথ্যে গরমিল আছে। তাই তাদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে। সেই সাথে বিদেশে বসে কেউ এ ধরনের ষড়যন্ত্র করছে কিনা, সে বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হবে।

অবরোধ ঘিরে নাশকতার কারণে পাঁচ তারকা হোটেল থেকে ১৩ বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতারের প্রসঙ্গে ডিবি প্রধান বলেন, অবরোধের প্রথম দিন নারায়ণগঞ্জে বাস জ্বালিয়ে দেয়া হয়। লাঠি সোটা নিয়ে বিশৃঙ্খলা তৈরির পাশাপাশি ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয় পুলিশের তিন সদস্যকে। এই হামলাকারীদের খুঁজতে মাঠে নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার ভোরে রাজধানীর অভিজাত এলাকা এবং পাঁচ তারকা হোটেল থেকে ১৩ জনকে গ্রেফতার করে র‍্যাব ও পুলিশের গোয়েন্দা বিভাগ। যাদের সবাই বিএনপির পদধারী নেতা।

তিনি বলেন, পাঁচ তারকা হোটেলে থাকার মতো এত অর্থ এই নাশকতাকারীদের পেছনে কারা ব্যয় করছে, তাও খতিয়ে দেখছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply