সারওয়ার্দীর সম্পদের তথ্য চেয়ে ৬ দেশে দুদকের চিঠি

|

ছবি: সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী

লেফটেন্যান্ট জেনারেল (অব.) হাসান সারওয়ার্দীর সম্পদের তথ্য চেয়ে আমেরিকাসহ ৬ দেশের বিভিন্ন স্থানে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেন দুদক সচিব মো. মাহবুব হোসেন।

মিথ্যা পরিচয় দিয়ে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের অভিযোগে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় ৮ দিনের রিমান্ডে আছেন সারওয়ার্দী। বুধবার তাকে রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন। এর আগে মঙ্গলবার বিকেলে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনার পরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘উপদেষ্টা’ পরিচয়ে বক্তব্য দেন মিয়ান আরাফি নামে এক ব্যক্তি। ওই সময় সেখানে উপস্থিত ছিলেন, দলটির নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও হাসান সারওয়ার্দী।

পরে মিয়ান আরাফির বক্তব্যের দায় নিতে অস্বীকার করে বিএনপি। ঢাকার মার্কিন দূতাবাসও জানায়, তাদের কোনো প্রতিনিধি বিএনপি কার্যালয়ে যায়নি। পরদিন (২৯ অক্টোবর) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিয়ান আরাফিকে আটক করে পুলিশ। এরপর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

মিয়ান আরাফি পুলিশকে জানান, বিএনপির পার্টি অফিসে সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী, বিএনপির নেতা অ্যাডভোকেট বেলাল ও ইশরাক হোসেন তাকে বাইডেনের উপদেষ্টা হিসেবে মিথ্যাভাবে উপস্থাপন করেছে। এ ঘটনার পর মিয়ান আরাফি, চৌধুরী হাসান সারওয়ার্দী, ইশরাক হোসেনের বিরুদ্ধে পল্টন থানায় একটি মামলা দায়ের করেন মহিউদ্দিন শিকদার নামের এক ব্যক্তি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply