গাড়ির ভেতরে দুই-চারটা লাঠি রাখবেন: পরিবহন শ্রমিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

|

অবরোধের সময় নিজেদের আত্মরক্ষার্থে গাড়ি ভেতরে পরিবহন শ্রমিকদের দুই-চারটি গজারি লাঠি রাখার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। শুক্রবার (৩ অক্টোবর) সন্ধ্যায় গাবতলী বাস টার্মিনালে ‘শ্রমিক মালিক সমন্বয় পরিষদ’ আয়োজিত শ্রমিক সমাবেশে মন্ত্রী এ পরামর্শ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কী করবেন আপনারা? আপনারাও গাড়ির ভেতরে একটু গজারির লাঠি দুই-চারটা রাখবেন। সামনে পড়লে পিটায়া তক্তা করে দেবেন। আমাদের আইনেও বলে, যদি কেউ আপনাকে মারতে যায় তাহলে প্রতিহত করতে পারেন সম্পদ রক্ষার্থে এবং নিজের জান রক্ষার্থে। কাজেই আপনি প্রতিবাদ করতে পারবেন, তার ওপরও আঘাত করতে পারবেন। এটা আইনে কোনো বাধা নেই। আপনাদের সাহস করে প্রতিবাদ করতে হবে, প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, আপনারা নির্বিঘ্নে-নির্ভয়ে গাড়ি চালান। সরকার আপনাদের পাশে আছে। আমাদের র‌্যাব, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ; সবাই সজাগ থাকবে, যাতে করে পরিবহন জগতে আপনারা কোনও অসুবিধা ফেস না করেন। আমরা সেই ব্যবস্থাটি করছি। নিরাপত্তা জোরদার করার জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা নিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০১৪-১৫ সালের মতো বিএনপি আবারও দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। দেশে জঙ্গি ও সন্ত্রাসীদের উত্থান ঘটিয়েছিলো বিএনপি। নির্বাচনে ভরাডুবি নিশ্চিত বলেই তারা আন্দোলনের নামে আবার সাধারণ মানুষের সম্পদ নষ্ট করছে।

তিনি আরও বলেন, সমাবেশের নামে প্রধান বিচারপতির বাসায় ও হাসপাতালে ভাঙচুর চালানো হয়েছে। এ দেশের মানুষ কোনোদিন সন্ত্রাসী-জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয়নি। হরতাল অবরোধের নামে কোনো সহিংসতা মেনে নেয়া হবে না।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply