চটেছে লঙ্কান বোর্ড, ভারতের বিপক্ষে ভরাডুবিতে কারণ দর্শানোর নোটিশ

|

ফাইল ছবি

এশিয়া কাপের পর এবার বিশ্বকাপ। টুর্নামেন্ট পরিবর্তন হলেও অপরিবর্তিত শ্রীলঙ্কা। এশিয়া কাপের ফাইনালে ৫০ রানের পর বিশ্বকাপের ম্যাচেও রোহিত শর্মাদের বিপক্ষে মাত্র ৫৫ রানেই অলআউট লঙ্কানরা। ৩৫৮ রানের লক্ষ্য তাড়ায় তারা হেরেছে বিশ্বকাপ ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৩০২ রানের ব্যবধানে।

এমন ‘লঙ্কাকাণ্ডের’ পর চটেছে দেশটির ক্রিকেট বোর্ড। করুণ আত্মসমর্পণের জবাব চেয়ে কোচিং স্টাফ ও নির্বাচকদেরকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। কুশল মেন্ডিসের দলের লজ্জাজনক পারফরম্যান্সে উদ্বেগ ও হতাশা প্রকাশ করেছে বোর্ড।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতের বিপক্ষে শোচনীয় হারের জন্য যথাযথ জবাব চাওয়া হয়েছে। বিজ্ঞপ্তি আরও জানানো হয়, দল গঠনে পূর্ণ স্বাধীনতায় বিশ্বাস করে বোর্ডের ম্যানেজমেন্ট। তবে বিশ্বকাপের মতো মর্যাদাপূর্ণ আসরে এমন পারফরম্যান্সে সৃষ্টি হয়েছে হতাশা। পরে প্রেস রিলিজটি নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে পোস্ট করেন লঙ্কান ধারাভাষ্যকার রোশান আবেসিংহে।

সারাবিশ্বে লঙ্কান ক্রিকেটের বড় ফ্যানবেজ রয়েছে বলে মনে করিয়ে দেয় এসএলসি। তবে এমন লজ্জাজনক পারফরম্যান্স তাদের ক্রিকেটীয় সম্মানের বড় ধাক্কা বলে জানায় দেশটির ক্রিকেট বোর্ড। তবে জবাবদিহিতা, স্বচ্ছতা ও যথাযথ কারণ উদঘাটনসহ গুরুত্বপূর্ণ বিষয় আমলে এনে পারফরম্যান্সের উন্নতি সম্ভব বলে জানায় তারা।

লঙ্কান বোর্ড বলে, শ্রীলঙ্কা ক্রিকেট বিশ্বাস করে ও মনে প্রাণে মানে ‘হার-জিত’ খেলারই অংশ। কিন্তু বিশ্বকাপে এমন পারফরম্যান্স সত্যিই হতাশাজনক ও হৃদয়বিদারক। এসএলসি এই ঘটনার যথাযথ পর্যালোচনা ও সামাধান প্রত্যাশা করছে। কোচিং স্টাফ ও নির্বাচকরা এই ঘটনার সঠিক কারণ জানাবেন এবং দলের পারফরম্যান্সের উন্নতিতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করবেন। যাতে করে বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে শ্রীলঙ্কা দল ভালো করতে পারে।

ভারতের বিপক্ষে লজ্জাজনক এই হারে সেমিফাইনালের স্বপ্ন ভেঙে গেছে শ্রীলঙ্কার। সাত ম্যাচের মধ্যে তাদের জয় মাত্র দুটিতে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply