রাজশাহীতে ভ্যানের ব্যাটারি চুরি করতে বন্ধুকে খুন, গ্রেফতার ৩

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহীর গোদাগাড়ীতে ভ্যানচালক রিয়াজুল ইসলাম (২৩) খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ। অনুসন্ধানে বেরিয়ে এসেছে, ভ্যানের ব্যাটারি ছিনতাই করতেই খুন করা হয়েছে রিয়াজুলকে। এই ঘটনায় সংশ্লিষ্টতা থাকায় মোট তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ নিয়ে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, ঘটনার জট আগেই খোলা সম্ভব হতো। কিন্তু অভিযুক্তরা বিষয়টি নিয়ে মুখ খুলতেই চাইছিল না। তবে শেষ পর্যন্ত পুলিশের অনুসন্ধান আর ব্যাপক জিজ্ঞাসাবাদের পর আসল ঘটনা বেরিয়ে এসেছে।

জানা গেছে, গত ২৮ অক্টোবর সকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পৌর এলাকা থেকে ভ্যান চালক রিয়াজুল ইসলামের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত রিয়াজুল রাজশাহীর দামকুড়া থানার শীতলাই গ্রামের বাসিন্দা। এ হত্যাকাণ্ডের পর পুলিশের অনুসন্ধানে তিনজনের নাম আসে। তাদের গ্রেফতারের পর ব্যাপক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে আসে। গ্রেফতারকৃতদের মধ্যে অভিযুক্ত আরিফ নিহত রিয়াজুলের বন্ধু।

গত ২৭ অক্টোবর দামকুড়া থেকে কাঁকনহাট পর্যন্ত রিয়াজুলের ভ্যান ভাড়া করেন সজিব ও সাকিল। পথে তারা রিয়াজুলকে ঘুমের ওষুধ মিশ্রিত পানীয় খাওয়ান। পরে অসুস্থ হয়ে পড়লে রিয়াজুলকে ফেলে ভ্যান নিয়ে চলে যেতে চেষ্টা করেন তারা। এসময় রিয়াজুল চিৎকার করলে তার মাথায় আঘাত করা হয়। পরে গলায় ফাঁস দিয়ে হত্যা করে ভ্যানের ব্যাটারি খুলে নেয় তারা।

পরে এ নিয়ে তদন্তে আরিফ নামের একজনের নাম আসায় পুলিশ প্রথমে আরিফকে গ্রেফতার করে। আরিফ জানায়, দুজন ব্যক্তি তাকে পাঁচটি ব্যাটারি রাখার জন্য দিয়েছেন। এসব ব্যাটারি উদ্ধার করে পুলিশ।আদালতের মাধ্যমে রিমান্ডের পর আরিফ তার সহযোগী সজিব ও সাকিলের নাম বলে। শনিবার রাতে এই দুইজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলেই বেরিয়ে আসে সত্য।

পুলিশ বলছে, ঘটনায় জড়িত তিনজেনর বাড়িই নগরীর দামকুড়া থানার শিতলাই এলাকায়। শনিবার তিনজনই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পরে তাদের রাজশাহী কারাগারে পাঠানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply